ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডের অদক্ষতার ওপর একাদশ সাজাবে হাথুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ ডিসেম্বর ২০২৩ ১১:১৪

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ড্র করলেও নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ জিতবে বাংলাদেশ ক্রিকেট দল। আগামীকাল মিরপুরে দ্বিতীয় ও শেষ টেস্টে মুখোমুখি হবে দুই দল। মিরপুর টেস্টে কেমন হবে বাংলাদেশ একাদশ এ নিয়ে ধোঁয়াশা রেখেছেন হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহে। জানিয়েছেন নিউজিল্যান্ডের অদক্ষতার ওপর নির্ভর করেও একাদশ তৈরি করা হতে পারে। 

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে এসেছিলেন হাথুরুসিংহে। একাদশ কেমন হবে এই প্রশ্নে হাথুরুর উত্তর হলো-'বেশি তথ্য দিতে চাই না। নিউজিল্যান্ড হয়তো শুনবে। উইকেটের ওপর নির্ভর করবে, ওদের অদক্ষতার ওপরও। সিলেটে একাদশ সাজিয়েছি সেখানকার কন্ডিশন অনুযায়ী। মিরপুরে প্রেডিক্ট করা মুশকিল খেলা না পর্যন্ত। আমরা চেষ্টা করব খুব বেশি পরিবর্তন না করতে।'

মিরপুর উইকেট বরাবরই স্পিনারদের জন্য স্বর্গরাজ্য। সিলেটের আদর্শ উইকেটে যখন স্পিনাররাই তুলেছে ১৮ উইকেট, তখন মিরপুর ঘিরে বাড়তি আত্মবিশ্বাস থাকবেই তাইজুলদের। দলের থাকা প্রতিটি খেলোয়াড়ের স্কিলের ওপর আস্থা রাখছেন হেড কোচ। 

সিলেট টেস্টে অনভিজ্ঞ বাংলাদেশ খেলেছে এমন না। তবে নিয়মিত খেলোয়াড়দের একাংশই ছিলো না। বিশেষ করে তামিম ইকবাল, সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন। 

প্রথম টেস্টের একাদশে থাকা খেলোয়াড়দের নিয়ে হাথুরু বলেন, 'কন্ডিশন ও প্রতিপক্ষ হিসেবে একাদশ সাজানো হয়। আফগান টেস্টে একরকম, আয়ারল্যান্ডের সঙ্গে অন্যরকম। ফ্যাক্ট ইজ, আমাদের এখন যেহেতু ওই সব স্কিল আছে। এটা আমাদের জন্য বিরাট প্লাস। ম্যাসেজ পরিস্কার। ওরা দল হিসেবে অনভিজ্ঞ। কিন্তু স্কিলের দিক থেকে ওরা খুবই ভালো। এনার্জি অন দ্য ফিফথ ডে, যখন প্রতিপক্ষ…'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।