ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শান্তর সেঞ্চুরিতে চালকের আসনে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ নভেম্বর ২০২৩ ১৭:৪৭

বড় সংগ্রহের পথে বাংলাদেশ। ছবি: বিসিবি বড় সংগ্রহের পথে বাংলাদেশ। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ৭ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতে দুই ওপেনারের উইকেট হারায় বাংলাদেশ। এরপর দদলের হাল ধরেছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক।মুমিনুল ৪০ রানে ফিরলেও দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন শান্ত। তাতেই সিলেট টেস্টে চালকের আসনে বাংলাদেশ। তৃতীয় দিনের খেলা শেষ করার আগে ৩ উইকেট হারিয়ে বাংলাদেশ তুলেছে ২১২ রান। পেয়েছে ২০৫ রানের লিড।

২ উইকেটে ১১১ রান নিয়ে চা বিরতির পর ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের হারায় মুমিনুল হকের উইকেট। ৪ চারে ৪০ রানে রান আউটে কাটা পড়েন তিনি। এরপর দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও ফিফটি তুলে নেওয়া নাজমুল শান্ত। এই দু'জন দেখেশুনে বাংলাদেশের লিডটা বাড়াতে থাকেন।

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এরপর দিনের শেষ বিকেল পর্যন্ত এই জুটি আর ভাঙতে সমর্থ হয়নি কিউই বোলাররা। গোধূলি লগ্নে এসে দারুণ এক সেঞ্চুরি তুলে নেন নাজমুল শান্ত। অধিনায়ক হিসেবে নিজের অভিষেক টেস্টে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে সেঞ্চুরি করার অন্যন্য রেকর্ডও গড়েন এই বাঁহাতি ব্যাটার। 

শেষ পর্যন্ত বাংলাদেশের লিডটা দুইশ পার করিয়েই তৃতীয় দিনের খেলা শেষ করেন মুশফিকুর রহিম ও নাজমুল শান্ত। তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করেছে বাংলাদেশ, পেয়েছে ২০৫ রানের লিড। ১০ চারে ১০৪ রানে অপরাজিত আছেন নাজমুল শান্ত। ৫ চারে মুশফিক অপরাজিত থাকেন ৪৩ রান করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।