ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

৩ নতুন মুখ নিয়ে কিউই সিরিজের বাংলাদেশ দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২৩ ২০:২১

প্রথমবার ডাক পেলেন হাসান  ফাইল ছবি প্রথমবার ডাক পেলেন হাসান ফাইল ছবি

নট আউট ডেস্কঃ বিশ্বকাপে চরম ভরাডুবির পর নতুন মিশন শুরু করতে যাচ্ছে টাইগাররা। ঘরের মাঠে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ দিয়েই শুরু হচ্ছে বাংলাদেশের পথচলা। যদিও কিউইদের বিপক্ষে একাধিক গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে পাচ্ছে না বাংলাদেশ। তাই আসন্ন এই টেস্ট সিরিজের দলে প্রথমবার ডাক পেয়েছেন একাধিক ক্রিকেটার। 

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য আজ (শনিবার) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে এই সিরিজে দলকে নেতৃত্ব দিবেন নাজমুল হোসেন শান্ত।

বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে চোট পাওয়ায় কিউই সিরিজ খেলা হচ্ছে না সাকিবের সেটা ছিল অনুমেয়ই। এছাড়া বিশ্বকাপ দলে না থাকা ওপেনার তামিম ইকবালও থাকছেন না এই সিরিজে। কাঁধের চোটে ভোগা পেসার তাসকিন আহমেদের সার্ভিসও পাচ্ছে না বাংলাদেশ। হাঁটুর চোটে আগেই ছিটকে গেছেন আরেক পেসার ইবাদত হোসেন।

ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে ছুটি নিয়েছেন লিটন দাস। তাই দলে একজন বাড়তি উইকেটরক্ষক রাখতেই ফেরানো হয়েছে নুরুর হাসান সোহানকে। এছাড়া অফস্পিনার নাইম হাসানও ফিরেছেন টেস্ট স্কোয়াডে। 

 

এদিকে প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার হাসান মাহমুদ। তাসকিন আহমেদ ও ইবাদত হোসেন ছিটকে যাওয়ায় সাদা বলের এই নিয়মিত পেসার ডাক পেয়েছেন টেস্ট স্কোয়াডে। এছাড়া প্রথমবারের মতো ডাক পেয়েছেন স্পিনার হাসান মুরাদ ও ব্যাটার শাহাদাত হোসেন দিপু।

বাংলাদেশ টেস্ট স্কোয়াড :নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাইম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।