ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শান্ত-জয়ের দাপুটে ব্যাটিংয়ে প্রথম সেশন বাংলাদেশের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ জুন ২০২৩ ১৮:১৩

শান্ত-জয়ের অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। গেটি ইমেজ শান্ত-জয়ের অবিচ্ছিন্ন শতাধিক রানের জোট। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ হোম অফ ক্রিকেট মিরপুরে শুরু হয়েছে স্বাগতিক বাংলাদেশ ও আফগানিস্তানের একমাত্র টেস্ট। অধিনায়ক হিসেবে লিটন দাসের শুরুটা হয়েছে টস হেরে। টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়ে অবশ্য খুব একটা ফায়দা নিতে পারেনি আফগানরা। শুরুতে টাইগার ওপেনার জাকির হাসানকে ফেরালেও নাজমুল শান্ত'র ওয়ানডে মেজাজের ব্যাটিংয়ে প্রথম সেশন বাংলাদেশ নিজেদের করে নিয়েছে।

মিরপুরে এদিন টস হেরে ব্যাট করতে নেমে, ইনিংসের দ্বিতীয় ওভারেই ওপেনার জাকির হাসানের উইকেট হারায় বাংলাদেশ। অভিষিক্ত নিজাত মাসুদের শিকার হয়ে ব্যক্তিগত ১ রানে ফিরেন জাকির হাসান। এরপর ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করেন নাজমুল শান্ত। আফগান বোলারদের বিপক্ষে সাবলীল ব্যাটিংয়ে ওয়ানডে মেজাজে তুলতে থাকেন রান।

দ্বিতীয় উইকেট জুটিতে তাকে দারুণ সঙ্গ দেন ওপেনার মাহমুদুল হাসান জয়। তাতেই মাত্র ১১ ওভারে বাংলাদেশ পেরোয় দলীয় পঞ্চাশের গণ্ডি। ১০ চারে মাত্র ৫৮ বলেই হাফ সেঞ্চুরি তুলে নেন নাজমুল শান্ত। দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জনের অবিচ্ছিন্ন শতাধিক রানের জোটে প্রথম সেশন বাংলাদেশ নিজেদের করে নেয়। 

শেষ পর্যন্ত ১ উইকেটে ১১৬ রান তুলেই লাঞ্চ বিরতিতে যায় বাংলাদেশ। ১১ চারে ৭৬ বলে শান্ত অপরাজিত আছেন ৬৪ রানে৷ ৬ চারে জয়ের ব্যাট থেকে আসে ৩৮ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।