ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মুস্তার বিকল্প মৃত্যুঞ্জয় ?

নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ৬ মার্চ ২০২৩ ০২:৩৫

ফাইল ছবি। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদকঃ নিজের চিরচেনা ছন্দে নেই কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। বেশ কয়েক সিরিজ ধরেই ইমপ্যাক্ট রাখতে পারছেন না এই পেসার। খারাপ ছন্দ নিয়ে দলে থাকায় সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রশ্ন উঠেছিল মুস্তাফিজ কি অটো চয়েজ। এমন প্রশ্নে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এক কথায় বলেছিলেন না।


ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ম্যাচে ছন্দহীন মুস্তাফিজ। সিরিজ পরাজয় নিশ্চিতের পর একই প্রশ্ন করা হয়েছিল অধিনায়ক তামিম ইকবালকে। সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছেন দলের কেউ অটো চয়েজ নয়।
মুস্তাফিজের সামর্থ্য নিয়ে সংশয় না থাকলেও চিন্তা থাকতে পারে তার ফর্ম নিয়ে। বিশ্বকাপের বছরে রয়েছে টানা সিরিজ। এমন অবস্থায় কি বিশ্রাম প্রয়োজন মুস্তার। উত্তর হ্যাঁ কিংবা না। তবে তার বিকল্প খোঁজার সময় হয়তো এসেছে। টিম ম্যানেজম্যান্ট কি এবার সেই পথেই হাঁটবে।


মুস্তাফিজকে বিশ্রাম দিলে তার জায়গা পূরণ করবে কে। এসময়ে দুই বাঁহাতি পেসার অর্থাৎ শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয়ে বড় আস্থা রাখতে হবে ম্যানেজম্যান্টকে। যুব বিশ্বকাপ জয়ের পর পরই জাতীয় দলে অভিষেক হয়েছিল শরিফুলের। তিন ফরম্যাটেই প্রতিনিধিত্ব করছে বাংলাদেশ দলকে। উচ্চতাকে কাজে লাগিয়ে প্রায় সময়ে প্রতিপক্ষ ব্যাটারদের চাপে ফেলা শরিফুলের বড় সমস্যা ইনজুরি।


ইনজুরির কারণেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ছিলেন না নিয়মিত। এছাড়াও মিস করেছেন ভারত ও ইংল্যান্ড সিরিজ। তবে এই সময়ে জাতীয় দলে মুস্তাফিজুর রহমানের বিকল্প হতে পারেন মৃত্যুঞ্জয় চৌধুরি।
ঘরোয়া লিগগুলোতে নিয়মিত পারফর্ম করছেন মৃত্যুঞ্জয়। সবশেষ টি-টেন লিগে খেলেছিলেন বাংলা টাইগার্সের হয়ে। খুব কাছ থেকে টোটকা নিয়েছিলেন আমিরের। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দলের জন্য রাখতে পারেন কার্যকর ভূমিকা।


টিম ম্যানেজমেন্টের ভাবনায় মৃত্যুঞ্জয় ভালো জায়গায় রয়েছে। চট্টগ্রামে তৃতীয় ওয়ানডের আগে উড়িয়ে নেওয়া হয়েছে এই পেসারকে। একই সাথে শরিফুল ইসলাম ও দুই লেগি রিশাদ হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লবকে। মূলত পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের চাওয়া অনুযায়ী এই দুই পেসারকে নিয়ে যাওয়া হয়েছে বন্দর নগরীর স্টেডিয়ামে।


বাংলাদেশের বর্তমান কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে পারফরম্যান্স শেষ কথা। বিসিবি সভাপতি জানিয়ে দিয়েছেন পারফরম্যান্স করতে না পারলে সিনিয়রদেরও বাদ দিতে ভাববেন না হাথুরু। ফলে স্পষ্ট খেলোয়াড় ইস্যুতে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে এই লঙ্কান কোচকে।


সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে ভালো করতে না পারলে ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজেই কপাল পুড়তে পারে মুস্তাফিজুর রহমানের। কেননা বিশ্বকাপ বছরে পারফরম্যান্সের বিকল্প কিছুই নেই।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।