ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

৯ বছরের রেকর্ড অক্ষুণ্ন রাখতে হোয়াইটওয়াশ হওয়া চলবে না টাইগারদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মার্চ ২০২৩ ০২:৪৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ২০১৬ থেকে ২০২২। মাঝের এই সময়ে ঘরের মাঠে কোনো ওয়ানডে সিরিজ হারেনি বাংলাদেশ। তবে বিশ্বকাপ বছরের প্রথম সিরিজেই ইতি ঘটেছে এই রেকর্ডের। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে স্বাগতিকরা।

সোমবার (০৬ মার্চ) চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। হোয়াইটওয়াশ এড়াতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই তামিম বাহিনীর। তৃতীয় ম্যাচে হারলে ৯ বছর পর ওয়ানডে সিরিজে ঘরের মাঠে হোয়াইটওয়াশ হবে বাংলাদেশ। দেখার বিষয় ৭ বছরের রেকর্ড শেষ হলেও ৯ বছরকে দীর্ঘ করতে পারে কিনা টিম টাইগার্স।

২০১৪ সালে ভারতের বিপক্ষে সবশেষ বার হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ। সেবার তিন ম্যাচ সিরিজের প্রথম দুইটি হারের পর তৃতীয় ম্যাচটি হয়েছিল পরিত্যক্ত।

শুক্রবার দ্বিতীয় ওয়ানডে হারের পর নিজেদের গর্বের জায়গা নিয়ে কথা বলেছিলেন তামিম ইকবাল। যদিও সেই গর্ব এখন অতীত। তামিম বলেন, “ওয়ানডেতে আমরা ৭ বছর পর সিরিজ হারলাম (দেশের মাঠে)। এতে বোঝা যায় যে আমরা কতটা উন্নতি করেছি। এরকম রেকর্ড ধরে রাখা সহজ নয়। দুর্ভাগ্যজনক যে আমরা সিরিজ হেরেছি। সবশেষ ইংল্যান্ডের কাছেই হেরেছি মনে হয়। পরেরবার ইংল্যান্ডকে হারাতে আরেকটু কঠিন পরিশ্রম করতে হবে।”

 

-নট আউট/এমআরএস

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।