ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সাকিবের চিন্তা খুবই আধুনিক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২ ২০:২২

শ্রীধরন শ্রীরামের সাথে সাকিবের সাক্ষাৎ। ছবি সংগৃহীত শ্রীধরন শ্রীরামের সাথে সাকিবের সাক্ষাৎ। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ অধিনায়ক সাকিব মানেই যে আলাদা কিছু তা বুঝতে প্রথমে ফিরে যেতে হবে কিছুটা পেছনে। স্মৃতির ভান্ডার খুলে মনে করতে হবে অধিনায়ক সাকিবকে নিয়ে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনের মন্তব্য। তিনি বলেছিলেন, একটা জিনিস মনে রাখবেন, সাকিব যখন অধিনায়ক হয় কে কোচ বা কে না এটা নিয়ে কোনো ইস্যু হয় না। সেরা একাদশ ওই (সাকিব) ঠিক করে।

সাকিবে নেতৃত্বের প্রতি যে দৃঢ় বিশ্বাস রয়েছে তা এই কথাগুলোতে স্পষ্ট। এবার সাকিবের নেতৃত্বের প্রশংসা করেছেন দলটির নতুন টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট শ্রীধরন শ্রীরাম। তিনি সাকিবের চিন্তাকে আধুনিক ও ডায়নামিক বলে মন্তব্য করেছেন। 

শ্রীরাম বলেন, ‘সাকিবকে নেতৃত্ব দেয়া দারুন সিদ্ধান্ত। আমি সাকিবকে আগে প্রতিপক্ষ হিসেবে পেয়েছি এই প্রথম আমি ওকে একই দলে পেলাম। আমার মনে হয় সাকিবের টি-টোয়েন্টি নিয়ে চিন্তা খুবই আধুনিক, ডায়নামিক ও যুগপোযুক্ত।’

সাকিবের চিন্তাভাবনার সাথে নিজের চিন্তা ভাবনা মিলে গেছে বলেও জানিয়েছেন তিনি। দুজনের ভাবনা সম্পর্কে শ্রীরাম বলেন, ‘ওর সঙ্গে আমার সব চিন্তা মিলে গেছে। আর যে তরুন দলটি সে পেয়েছে তা এক কথায় অসাধারণ। ওরা সাকিবকে সম্মান করে, ওর কাছ থেকে সব কিছু জানতেও পারে। এটা সাকিবের দারুন একটা গুণ যে ওকে সবাই সম্মান করে সিনিয়র হিসেবে এবং তাকে আবার বন্ধু হিসেবেও পায়।’


অস্ট্রেলিয়ার সহকারী কোচ ছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কোচিংয়ের বদৌলতে সাকিব আল হাসানকে বেশ চেনা আছে শ্রীধরন শ্রীরামের। এবার আরও কাছ থেকে চেনার সুযোগ পাচ্ছেন দুজন দুজনকে। 

আগামী ৩০ অগাস্ট বাংলাদেশের এশিয়া কাপ মিশন শুরু হবে। যেখানে প্রথম প্রতিপক্ষ আফগানিস্তান। দেশ ছাড়ার আগে সাকিব নিজেদের লক্ষ্য স্পষ্ট করে না বললেও দুবাই গিয়ে বলেছেন আশা করছি নতুন দল চ্যাম্পিয়ন হবে। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।