ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

শ্রীরাম এখন ঢাকায়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ আগস্ট ২০২২ ০৫:৫২

ব্যাটিং কোচের সঙ্গে শ্রীধরন শ্রীরাম। ছবি সংগৃহীত ব্যাটিং কোচের সঙ্গে শ্রীধরন শ্রীরাম। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ গুঞ্জন ছিল বাংলাদেশ টি-টোয়েন্টি দলের হেড কোচের দায়িত্ব পাচ্ছেন ভারতীয় সাবেক ক্রিকেটার শ্রীধরন শ্রীরাম। তবে শেষ পর্যন্ত তিনি থাকছেন টাইগারদের টেকনিক্যাল কনসাল্টন্ট হিসেবে। পূর্ব নির্ধারিত সূচি অনুযায়ী ২১ অগাস্ট (রবিবার) বাংলাদেশে পা রেখেছেন তিনি। 

 

হযরত শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি হোম অফ ক্রিকেটের যান তিনি। সেখানে লাল দল ও সবুজ দলের প্রস্তুতি ম্যাচ দেখেছেন। ম্যাচ দেখাকালীন সময়ে দলের কোচিং স্টাফ এবং নির্বাচকদের সঙ্গে কথা বলেছেন। 

 

আসন্ন এশিয়া কাপ ও অস্ট্রেলিয়া বিশ্বকাপে বাংলাদেশ দলে দায়িত্ব পালন করবেন তিনি। গত শুক্রবার নিজ বাসভবনে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন শ্রীরামের নিয়োগের কথা গণমাধ্যমে জানিয়েছিলেন। 

 

বাংলাদেশে দায়িত্ব প্রসঙ্গে শ্রীরাম বলেছেন, ২৫ বছরের অভিজ্ঞতা সঙ্গে নিয়ে বাংলাদেশে আসছি। যার মধ্যে আছে নয় বছর শীর্ষ পর্যায়ে কোচিং করানোর অভিজ্ঞতা। বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছি। সাদা বলের ক্রিকেটে দলটি বেশ সামর্থ্যবান। দুটি বড় টুর্নামেন্টে তাদের সঙ্গে কাজের সুযোগ উচ্ছ্বসিত হওয়ার মতো।

 

শ্রীরামের ভারতীয় জাতীয় দলের হয়ে মাত্র ৮ ওয়ানডে খেলার অভিজ্ঞতা থাকলেও প্রথম শ্রেণির ক্রিকেটে অভিজ্ঞা দারুণ সমৃদ্ধ। তিনি ১৮ বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন। কোচিং ক্যারিয়ারে তিনি সফলদের একজন। গেল বছর অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। দলটির স্পিন সহকারী কোচরে ভূমিকায় কাজ করেছেন প্রায় পাঁচ বছর। এছাড়াও আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, পাঞ্জাব কিংস, দিল্লি ডেয়ারডেভিলসের সঙ্গে কাজ করেছেন।

এশিয়া কাপে বাংলাদেশের স্কোয়াডঃ সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদুল্লাহ রিয়াদ, শেখ মাহাদি, সাইফুদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।