ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

তৃতীয় টি-টোয়েন্টির দলে রিয়াদ, নেতৃত্বে মোসাদ্দেক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ আগস্ট ২০২২ ০৫:৩৪

মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি মাহমুদউল্লাহ রিয়াদ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সোহানকে টি-টোয়েন্টি দলের অধিনায়ক করেই, জিম্বাবুয়ের বিমান ধরেছিল বাংলাদেশ দল। এই উইকেট কিপারের নেতৃত্বে জিম্বাবুয়েতে ইতিমধ্যে দুটি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। তবে স্বাগতিকদের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আঙুলে চোট পেয়েছেন নুরুল হাসান সোহান। ফলে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ ত বটেই, পুরো জিম্বাবুয়ে সফর থেকেই ছিটকে গেছেন তিনি। 

এদিকে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ এই সিরিজে বিশ্রামে থাকলেও, ওয়ানডে সিরিজ খেলতে এই মূহুর্তে জিম্বাবুয়েতেই করছেন অবস্থান। আর তাই চোটে পড়া সোহানের বদলে তৃতীয় টি-টোয়েন্টির স্কোয়াডে ঢুকে গেলেন তিনি। তবে দলে ফিরলেও রিয়াদকে খেলতে হচ্ছে দ্বিতীয় টি-টোয়েন্টির ম্যাজিক ম্যান মোসাদ্দেক সৈকতের নেতৃত্বে। কেননা, তৃতীয় টি-টোয়েন্টির জন্য সোহানের বদলি হিসেবে অধিনায়ক করা হয়েছে সৈকতকে।

মোসাদ্দেকের অধিনায়কত্ব পাওয়ার বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ দলে ফিরলেও, নতুন কাউকে বাজিয়ে দেখতেই বোর্ড ভরসা রেখেছে মোসাদ্দেকের উপর। 

উল্লেখ্য, হার দিয়ে এবারের জিম্বাবুয়ে সফর শুরু করেছিল  বাংলাদেশ। তবে প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশ হারলেও, ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন কাপ্তান সোহান। ক্যারিয়ার সেরা ইনিংস খেলে দলকে এনেছিলেন তীর অব্ধি। তবে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পেসার হাসান মাহমুদের করা একটি বল ধরতে গিয়ে আঙুলে চোট পান সোহান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।