ঢাকা | মঙ্গলবার, ৭ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

মোসাদ্দেকের ‘পাঁচ’ উইকেট, ধুঁকছে জিম্বাবুয়ে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ আগস্ট ২০২২ ০৪:০৭

ক্যারিয়ার সেরা বোলিং করলেন সৈকত। গেটি ইমেজ ক্যারিয়ার সেরা বোলিং করলেন সৈকত। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ১৭ রানে হেরেছিল বাংলাদেশ। দল হারলেও বল হাতে সফল ছিলেন মোসাদ্দেক সৈকত। ৩ ওভার বোলিং করে ২১ রানে নিয়েছিলেন ১টি উইকেট। ব্যাট হাতে সৈকতের সুখ্যাতি থাকলেও, দলের প্রয়োজনে ঘুরিয়েও থাকেন হাতও।

এদিকে সিরিজ বাঁচাতে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। টস জিতে এ ম্যাচেও ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্বাগতিক জিম্বাবুয়ে। এদিন বল হাতে বাংলাদেশের ইনিংসের শুরুটা করেন মোসাদ্দেক সৈকতই। আর বোলিংয়ে এসেই করে বসলেন বাজিমাত। ইনিংসের প্রথম বলেই এই স্পিনার ফেরান জিম্বাবুয়ে ওপেনার চাকাবাকে। ওই ওভারের শেষ বলেই ফেরান আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান মাধভেরেকেও।

শুরুতেই সৈকতের দেওয়া ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি জিম্বাবুয়ে। ইনিংসের তৃতীয় ও ব্যাক্তিগত দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে ফেরা সাফল্য পান সৈকত। এবার জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেইগ আরভিনকে ফেরান তিনি। পরের ওভারে এসেই শন উইলিয়ামসকেয়াও তুলে দেন তিনি। এরপর ব্যাক্তিগত চর্তুথ ও শেষ ওভার করতে এসে, ওভারের শেষ বলে তুলে নেন মিল্টন সুম্বার উইকেট। তাতেই ক্যারিয়ার সেরা বোলিংয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পেয়ে গেলেন প্রথমবার পাঁচ উইকেট নেওয়ার স্বাদ। 

ইলিয়াস সানি, সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানের পর চর্তুথ বাংলাদেশী বোলার হিসেবে টি-টোয়েন্টিতে ম্যাচে '৫' উইকেট নেওয়া বোলার এখন তিনি। সৈকতের বোলিং তোপে ৩১ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে স্বাগতিক জিম্বাবুয়ে। এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত ১২ ওভার শেষ ৫ উইকেট হারিয়ে ৫৫ রান তুলেছে স্বাগতিকরা। সিকান্দার রাজা ৩০ ও রায়ান বার্ল ৬ রানে ব্যাট করছেন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।