ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

লেস্টারশায়ার ছেড়ে বাংলাদেশ যুব দলের ট্রেনার অ্যালেক্স ক্যারি

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৬ জুলাই ২০২২ ১৯:২৬

অ্যালেক্স ক্যারি৷ ছবি সংগৃহীত অ্যালেক্স ক্যারি৷ ছবি সংগৃহীত

স্পেশাল করেসপন্ডেন্ট: টানা চার বছর বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ট্রেনার ছিলেন ইংল্যান্ডের রিচার্ড স্টোনিয়ার। তার কাজ প্রশংসা পেয়েছিল সর্বত্র। ফিটনেস নিয়ে যুবাদের সঙ্গে দারুণ কাজ করেছিলেন তিনি। ২০২২ সালে যুব বিশ্বকাপের পর এই ইংলিশ ট্রেনারের সঙ্গে চুক্তি নবায়ন করেনি বিসিবি। সম্প্রতি যুব দলের জন্য নতুন বিদেশি ট্রেনার নিয়োগ দিয়েছে বিসিবির গেম ডেভলপমেন্ট বিভাগ।


স্টোনিয়ারের স্থলাভিষিক্ত হয়েছেন আরেক ইংলিশ অ্যালেক্স ক্যারি। কাউন্টি ক্লাব লেস্টারশায়ারের স্ট্রেন্থ এন্ড কন্ডিশনিং কোচ হিসেবে কাজ করছেন তিনি।


বিসিবির গেম ডেভলপমেন্ট বিভাগ থেকে জানা গেছে, লেস্টারশায়ারের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ করে আগামী সেপ্টেম্বরে বাংলাদেশ যুব দলের সঙ্গে যোগ দিবেন অ্যালেক্স ক্যারি। তিনি আসার আগের সময়টাতে দেশীয় একজন ট্রেনার যুবাদের ক্যাম্পে থাকবেন।


এদিকে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পের আনুষ্ঠানিকতা আজ শুরু হচ্ছে। নতুন হেড কোচ স্টুয়ার্ট ল, ব্যাটিং কোচ ওয়াসিম জাফর ঢাকায় চলে এসেছেন। আজ থেকেই কাজে নেমে পড়ছেন তারা।


নতুন যুব দল গঠনের জন্য প্রাথমিক দলে ৪০ ক্রিকেটারকে ডাকা হয়েছে। আজ মিরপুর স্টেডিয়ামে রিপোর্ট করছেন তারা। আগামীকাল রোববার থেকে মিরপুর স্টেডিয়ামেই ক্যাম্পের কাজ শুরু হবে।


আগামী ২৩ জুলাই বিকেএসপিতে চলে যাবে যুব দল। প্রাথমিক দলে ডাক পাওয়া সকল ক্রিকেটার অন্তত ৩ সপ্তাহ সুযোগ পাবেন নিজেকে ক্যাম্পে মেলে ধরার। চলবে ফিটনেসের কার্যক্রম, নেট অনুশীলন, প্রস্তুতি ম্যাচও। যার মাধ্যমে যুব দলের জন্য ক্রিকেটার বাছাই করা হবে।

 

-নট আউট/এমজেএ/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।