ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

‘৮’ বছর পর বিজয়ের প্রত্যাবর্তন, ব্যাট করবে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ জুন ২০২২ ০৫:৪৪

এনামুল হক বিজয়। ফাইল ছবি এনামুল হক বিজয়। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সেন্ট লুসিয়ায় একটু পর শুরু হবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের সিরিজ নির্ধারনী দ্বিতীয় ও শেষ টেস্ট। ইতিমধ্যে অনুষ্ঠিত হয়ে টস পর্ব। যেখানে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিকরা। দ্বিতীয় টেস্টের বাংলাদেশ একাদশে এসেছে দুটি পরিবর্তন। অধিনায়কত্ব থেকে সড়ে দাঁড়ানোর পর, এবার দল থেকে বাদ পড়লেন মুমিনুল হক। তার জায়গায় দীর্ঘ ৮ বছর পর টেস্টে ফিরলেন এনামুল হক বিজয়। এছাড়া বাদ পড়েছেন পেসার মুস্তাফিজুর রহমান। তার পরিবর্তে খেলবেন পেসার শরিফুল ইসলাম। 

২০১৪ সালে এই সেন্ট লুসিয়ায় সবশেষ টেস্ট খেলেছিলেন এনামুল হক বিজয়। আর তাতেই মাত্র ৪ টেস্টেই থমকে যায় বিজয়ের টেস্ট ক্যারিয়ারটা। এবার দীর্ঘ ৮ বছর পর ইয়াসির রাব্বির চোটে কপাল খুলে তাঁর। আর তাতেই সেই সেন্ট লুসিয়ায় টেস্টে নতুন করে প্রত্যাবর্তন হচ্ছে এনামুল হকের। 

এদিকে বিজয়কে একাদশে জায়গা করে দিতে বাদ পড়েছেন মুমিনুল হক। কদিন আগেই সাকিবের কাছে অধিনায়কত্ব খুইয়ে ফেলা মুমিনুল, ভুগছেন রান খরায়। সবশেষ অ্যান্টিগা টেস্টে করেছেন ব্যর্থতার ষোলকলা পূর্ণ। এবার তাই বাদ পড়লেন একাদশ থেকেও।

একাধিক পরিবর্তনের ম্যাচে বাদ পড়েছেন দীর্ঘ ১৬ মাস পর টেস্টে ফেরা পেসার মুস্তাফিজুর রহমানেরও। সাদা বলের ক্রিকেটের জন্য এই পেসারকে প্রস্তুত করতে সেন্ট লুসিয়া টেস্টে দেওয়া হয়েছে বিশ্রাম। তার পরিবর্তে একাদশে ফিরেছেন দ্বিতীয় টেস্টের আগে দেশ থেকে উড়িয়ে নেওয়া আরেক বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হাসান শান্ত, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।