ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

টস হারলেন সাকিব, ‘১৬’ মাস পর ফিরলেন মুস্তাফিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ জুন ২০২২ ০৫:৪৯

লাল বলের ক্রিকেটে ফিরেছেন মুস্তাফিজ। ফাইল ছবি লাল বলের ক্রিকেটে ফিরেছেন মুস্তাফিজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে আজ থেকে শুরু হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট। ইতিমধ্যে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে স্বাগতিকরা। অ্যান্টিগা টেস্ট দিয়েই তৃতীয় মেয়াদে বাংলাদেশ দলের গুরুদায়িত্ব পালন করতে নামছেন সাকিব আল হাসান। এছাড়া দীর্ঘ ১৬ মাস পর লাল বলের ক্রিকেটে ফিরেছেন পেসার মুস্তাফিজুর রহমান। 

এদিকে অ্যান্টিগা টেস্টে বাংলাদেশের একাদশে এসেছে একাধিক পরিবর্তন। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের দলে থাকা তাইজুল ইসলাম ও মোসাদ্দেক সৈকত পড়েছেন দল থেকে বাদ। এছাড়া হজব্রত পালনের উদ্দেশ্যে ক্যারিবীয় সিরিজে নেই মুশফিকুর রহিমও। আর চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন ইয়াসির রাব্বি। 

আঙুলের চোট কাটিয়ে দলে ফিরেছেন স্পিনার মেহেদি হাসান মিরাজ। এছাড়া ইয়াসির রাব্বির পরিবর্তে দলে ফেরা নুরুল হাসান সোহান, দায়িত্ব পালন করবেন উইকেটের পেছনে। দলের দুই তারকা পেসার তাসকিন আহমেদ ও শরিফুলের অনুপস্থিতিতে গত বছরের ফেব্রুয়ারির পর টেস্টে ফিরেছেন পেসার মুস্তাফিজুর রহমান। 

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রেগ ব্র্যাথওয়েট (অধিনায়ক), জন ক্যাম্পবেল, এনক্রুমাহ বোনার, জারমেইন ব্ল্যাকউড, কাইল মায়ার্স, জোশুয়া দা সিলভা (উইকেট-রক্ষক), রেমন রেইফার, আলজারি জোসেফ, কেমার রোচ, গুদাকেশ মোটি ও জেডেন সিলস।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।