ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মুস্তাফিজের পক্ষে সাফাই গাইলেন সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ জুন ২০২২ ২১:১৭

মুস্তাফিজের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন নয়া কাপ্তান। ফাইল ছবি মুস্তাফিজের সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন নয়া কাপ্তান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আজ (বৃহস্পতিবার) অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে লড়াইয়ে নামছে সাকিব আল হাসানের দল। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। এই টেস্ট দিয়েই তৃতীয় মেয়াদে টাইগারদের দায়িত্ব নিতে যাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এদিকে বাঁহাতি পেসার মুস্তাফিজ টেস্টে খেলবেন কি খেলবেন না এই নিয়ে আলোচনা কম হয়নি। তবে দলের সেরা দুই পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের ইনজুরিতে অনেকটা বাধ্য হয়েই মুস্তাফিজকে ফিরতে হচ্ছে লাল বলের ক্রিকেটে। মাঠের লড়াইয়ে নামার আগে তাই এই ইস্যুতে মুখ খুলতে হয়েছে নয়া কাপ্তানকে।

যদিও, অধিনায়কের কাছ থেকে অভয়বাণীই পেয়েছেন মুস্তাফিজুর রহমান। যেকোনো পরিস্থিতিতে এই পেসারের সাথে থাকারও প্রতিজ্ঞা করেছেন তিনি। সাকিবের ভাষ্যমতে, নির্দিষ্ট খেলোয়াড়ের স্বাচ্ছ্যন্দের জায়গাকে সম্মান করা উচিত। 

ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সাকিব বলেন, ‘একেকজনের পছন্দ একেকরকম থাকতে পারে। কাউকে জোর করার কিছু নেই। মোস্তাফিজ যদি মনে করে যে ও ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলতে চায়, ওটা যদি ওর জন্য ভালো হয় তাহলে আমার মনে হয় সেটাই আমাদের সম্মান করা উচিত।’

এদিকে দলের প্রয়োজনে মুস্তাফিজুরের টেস্টে ফেরাটাকেও ইতিবাচক হিসেবেই নিচ্ছেন সাকিব। তাই এই বাঁহাতি পেসারের দলের প্রতি নিবেদন নিয়ে প্রশ্ন তোলারও সুযোগ নেই বলে মনে করেন তিনি। তাই দুই টেস্টের মুস্তাফিজের থেকে সেরাটা প্রত্যাশা কাপ্তান সাকিবের।

তিনি আরও বলেন, ‘সে এই সিরিজে আছে, আমার মনে হয় নিশ্চিত ও মোটিভেটেড এই দুইটা ম্যাচ খেলার জন্য। এটাই এখন আমাদের কাছে গুরুত্বপূর্ণ।’

উল্লেখ্য, গত বছরের ফেব্রুয়ারিতে এই উইন্ডিজের বিপক্ষেই সবশেষ সাদা পোশাকে খেলতে নেমেছিলেন মুস্তাফিজ। এরপর দীর্ঘ ১৬ মাস পর ফিরছেন লাল বলের ক্রিকেটে। এর মাঝের সময়টায় মুস্তাফিজ ব্যস্ত সময় পার করেছেন সাদা বলের ক্রিকেটে। খেলেননি এনসিএল-বিসিএলের মতো চার দিনের ম্যাচেও। তাই অনুমেয়ভাবেই ম্যাচ না খেলার ঘাটতি থেকে যাচ্ছে এই পেসারের। এদিকে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড প্রেসিডেন্টস একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে মাত্র ছয় ওভার বোলিং করেন তিনি। অবশ্য তাতেই নিয়েছেন তিন উইকেট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।