ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জেমিমার অলরাউন্ডার নৈপুণ্যে উড়ে গেল বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ জুলাই ২০২৩ ০০:০৬

৮৬ রানের ইনিংস খেলেন জেমিমা। ছবি: বিসিবি ৮৬ রানের ইনিংস খেলেন জেমিমা। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ ব্যাট হাতে ৮৬ রান করার পর বল হাতে ৪ উইকেট। একা হাতেই বাংলাদেশ নারী দলকে স্রেফ উড়িয়ে দিলেন ভারতীয় তারকা জেমিমা রদ্রিগজ। তাতেই দ্বিতীয় ওয়ানডেতে বড় ব্যবধানে জিতে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায় এনেছে সফরকারীরা।

মিরপুরে এদিন আগে ব্যাট করে অধিনায়ক হারমনপ্রীত ও জেমিমার ব্যাটে ভর করে ৮ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে ভারত। জবাবে শুরুর বিপর্যয় কাটিয়ে উঠে, শেষ ১৪ রানে ৭ উইকেট হারিয়ে ১২০ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। ফলে ১০৮ রানের বড় জয়ে সিরিজে সমতা ফেরায় ভারত।

২২৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশের মেয়েরা। বোর্ডে ৩৮ রান তুলতেই বাংলাদেশ হারায় দুই ওপেনার মুর্শিদা খাতুন(১২), শারমিন আক্তার (২) ও লতা মন্ডলকে (৯)। চর্তুথ উইকেট জুটিতে দলের হাল ধরার চেষ্টা করেন ফারজানা হক ও ঋতু মনি। এই দু'জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে বাংলাদেশ। 

দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। এই জুটিতে ভর করেই দলীয় একশ পার করে বাংলাদেশ। এরপরই যেন খেই হারায় বাংলাদেশ। ভারতীয় বোলারদের তোপে তাসের ঘরের মতোই ভেঙেছে বাংলাদেশের ব্যাটিং অর্ডার। ১০৬ থেকে ১২০, এই ১৪ রানের মধ্যেই বাংলাদেশ হারায় নিজেদের শেষ ৭ উইকেট। ফলে ১০৮ রানের বড় জয় পায় বাংলাদেশ। 

বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান আসে ফারজানার ব্যাট থেকে৷ এছাড়া ঋতু করেন ২৭ রান। ভারতের পক্ষে ৩ রানে ৪ উইকেট নেন জেমিমা। এছাড়া ৩ উইকেট শিকার ডেভিকার।

এর আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২২৮ রান সংগ্রহ করে ভারত। ৯ চারে ইনিংস সর্বোচ্চ ৮৬ রান করেন জেমিমা। এছাড়া হারমনপ্রীত খেলেন ৫২ রানের ইনিংস। ওপেনার স্মৃতি মান্ধানার ব্যাট থেকে আসে ৩৬ রান। বাংলাদেশের পক্ষে নাহিদা আক্তার ও সুলতানা খাতুন নেন ২ উইকেট করে।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

স্কটিশদের বিধ্বস্ত করে টেবিলের চূড়ায় টাইগ্রেসরা

ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে, রীতিমতো স্কটিশদের বিধ্বস্ত করেছে টাইগ্রেসরা। 

গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে বাংলাদেশ

স্কটিশদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করে রেখেছিল আগেই। আজ (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র...

হারমানপ্রীতের আচরণ ক্ষমার অযোগ্য— বলেছেন মিতালি

আমার যতদূর মনে পড়ছে, তাতে কেউ কখনও এরকম আচরণ করেনি।’