ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংসে জিতেছে ব্রাদার্স

স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২ ০৮:১১

ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ম্যাচসেরা পুরস্কার হাতে মোহাম্মদ আশরাফুল। ছবি: ওয়ালটন ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ম্যাচসেরা পুরস্কার হাতে মোহাম্মদ আশরাফুল। ছবি: ওয়ালটন

স্পোর্টস করেসপন্ডেন্ট: ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) জয় পেয়েছে ব্রাদার্স ইউনিয়ন। মোহাম্মদ আশরাফুলের ক্যারিয়ার সেরা ইনিংসে রুপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবকে ৩৬ রানে হারিয়েছে ব্রাদার্স। আগে ব্যাটিং করে আশরাফুলের সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩০৯ রান করে ব্রাদার্স। জবাবে ব্যাটিং করতে নেমে ফজলে মাহমুদ রাব্বির সেঞ্চুরির পরও ২৭৩ রানে অলআউট হয় রুপগঞ্জ।

৩১০ রানে লক্ষ্যে ব্যাটিং করতে নেমে শুরুতেই মিজানুর রহমান ১ রান করে আউট হন। এরপর জাকির হাসান ৩৩ ও বাবা অপরাজিথ ৩৪ রান করে আউট হলে ৮৩ রানে ৩ উইকেট হারায় রুপগঞ্জ। মার্শাল আইয্যুব ও ফজলে মাহমুদ তৃতীয় উইকেটে জুটিতে ১১০ রানে জুটি গড়েন। ফিফটি তুলে নেন দুজনেই। মার্শাল ৫৮ রান করে আউট হন ।

এরপর ছন্দ হারিয়ে ফেলে রুপগঞ্জ। আরিফুল হক (৬), ফরহাদ রেজা (১), শরিফুল্লাহ (২) সবাই আউট হয়ে যান্। একপ্রাান্ত আগলে রেখে সেঞ্চুরি তুলে নেন ফজলে মাহমুদ। ১০০ রান করে রান আউট হন তিনি। শেষ পর্যন্ত  ৪৭.৪ ওভারে ২৭৩ রানে অলআউট রুপগঞ্জ। ব্রাদার্সের আবু হায়দার রনি, চতুরাঙ্গা ডি সিলভা, সাকলাইন সজিব ও মানিক খান সবাই ২টি করে এবং আশরাফুল ১টি উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে প্রথম ওভারেই ইমতিয়াজ হোসেনের উইকেট হারায় ব্রাদার্স। দ্বিতীয় উইকটে জুটিতে মাইশিকুর রহমানকে সাথে নিয়ে ১৫০ রানে জুটি গড়েন মোহাম্মদ আশরাফুল। দুজনেই ফিফটি তুলে নেন। ৬৮ রান করে আউট হন মাইশিকুর। তৃতীয় উইকেটে জুটিতে মিনহাজুল আবেদিনকে আরও ৮০ রান যোগ করে আশরাফুল। মিনহাজুল ৩০ রান করে আউট হন।

চতুর্থ উইকেট জুটিতে চাতুরাঙ্গা ডি সিলভা ও আশারাফুল ঝড়ো গতিতে ৬৮ রানে জুটি গড়েন। দারুণ বকে সেঞ্চুরি তুলে নেন আশরাফুল। অন্যদিকে চাতুরাঙ্গাও ঝড়ো গতির ফিফটি তুলে নেন। চাতুরাঙ্গা ২৫ বলে ৫১ রান করে আউট হন। ৫০ ওভারে ৪ উইকেটে ৩০৯ রান করে বাদার্স। লিস্ট ‘এ’ ক্যারিয়ার সেরা ইনিংস খেলে ১৩৯ বলে ১৪১ রানে অপরাজিত থাকেন আশরাফুল।   

 

-নট আউট/আরএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...