ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

তিন ফিফটিতে মোহামেডানকে হারাল আবাহনী

স্পোর্টস করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২ ০৬:৪৭

ডিপিএলে মোহামেডানকে সহজেই হারিয়েছে আবাহনী। আজ মিরপুর স্টেডিয়ামে। ছবি: সংগৃহীত ডিপিএলে মোহামেডানকে সহজেই হারিয়েছে আবাহনী। আজ মিরপুর স্টেডিয়ামে। ছবি: সংগৃহীত

স্পোর্টস করেসপন্ডেন্ট: ঢাকা প্রিমিয়ার ডিভিশন (ডিপিএল) ক্রিকেট লিগে জয় পেয়েছে আবাহনী লিমিটেড। মঙ্গলবার (০৫ এপ্রিল) চির প্রতিদ্বন্দ্বী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে ৬ উইকেটে হারিয়ে সহজেই জয় তুলে নেয় আবাহনী। আগে ব্যাটিং করে হাফিজ ও রুয়েল মিয়ার ফিফটিতে ২৫৫ রানে অলআউট হয় মোহামেডান। জবাবে ব্যাটিয় করতে নেমে হানুমা বিহারী, জাকের আরী ও আফিফ হোসেনের ফিফিতে ২২ বল হাতে রেখে জয় তুলে নেয় আবাহনী।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ২৫৬ রানের টার্গটে ব্যাটিং করতে নেমে আবাহনীর শুরুটা ভালো হয় নি। মোহাম্মদ নাঈম ০ রান করে দলীয় ১৫ রানে আউট হন। মুনিম শাহরিয়ার ৩১ রান করে হামুনা বিহারি ও জাকের আলী তৃতীয় উইকেটে ৯৮ রানের জুটি গড়েন। হানুমা ৫৯ রান করে আউট হন। জাকেরও ফিফটি করে ৪৮ রান করে দলীয় ১৭১ রানে আউট হন। এরপর আবাহনীকে  আর কঠিন পরিস্থিতিতে পড়েতে হয়নি। আফিফ ও মোসাদ্দেক হোসেন সৈকত দলক জিতেয়েই মাঠ ছাড়েন। ৪৬.২ ওভারে ৪ উইকেটে ২৫৬ রান করে জয় নিশিাচত করে আহাহনী। ৮৫ রানে জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন তারা। আফিফ ফিফটি করে ৫২ রানে আপরাজিত ছিলেন। আর সৈকত ৪৮ রানে অপরাজিত ছিলেন।

এর আগে টস হে্রে ব্যাটিং করতে নেমে দলীয় ৩৭ রানে আব্দুল মজিদের (১৪) উইকেটে হারায় মোহামেডান। রনি তালুকদার ৩৪ রান করে দলীয় ৫৯ রানে ফিরে যান। এরপর মোহাম্মদ হাফিজ ও রুয়েল মিয়া তৃতীয় উইকেট জুটিতে মোহামেডানকে বড় সংগ্রহের পথ দেখান। এই দুইজন ১১৫ রানের জুটি গড়েন। হাফিজ ফিফটি তুলে নেন। ৭০ রান করে তানভীরের বলে আউট হন হাফিজ।

ফিফটির দেখা পান রুয়েলও। হাফিজের বিদায়ের পরই ৫১ রান করে আউট হন তিনি। মোহামেডানের পরে ব্যাটাররা অবশ্য আর রান তুলতে পারেননি। মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া কেউই রানের দেখা পাননি। ৩৭ বওলে ৪২ রান করে রান আউট হন রিয়াদ। ৪৯ ওভারে ২৫৫ রানে অলআউট হয় মোহামেডান। আবাহনীর তানজিম হানান সাকিব ৩টি, আফিফ হোসেন ২টি এবং সাইফউদ্দিন, আরাফাত সানি ও তানভির ১টি করে উইকট নেন।

 

-নট আউট/আরএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

মিরাজের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল সাউথ জোন

নর্থ জোনের পক্ষে একাই ৫ উইকেট নেন পেসার মোহাম্মদ সাইফউদ্দিন।

রাব্বি-এবাদতে চড়ে বড় জয় ইস্ট জোনের

আফিফের উইলো থেকে আসে ২৭ রান। শেখ মেহেদী ২০ ও তামিম ইকবাল করেন ১৮ রান।

আকবরের নেতৃত্বে এনসিএলে চ্যাম্পিয়ন রংপুর

সিলেটকে ৫ উইকেটে হারিয়ে ৩৬ পয়েন্ট নিয়ে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) ২৪তম আসরের শিরোপা...