ঢাকা | বৃহঃস্পতিবার, ২ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

লিটনের সাথে ওপেনিংয়ে মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২৩ ০৩:১৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ২০১৮ সালে প্রথমবার ওয়ানডেতে ওপেনিং করেন মেহেদি হাসান মিরাজ। সেই ম্যাচে তিনি মনে রাখার মত ব্যক্তিগত ইনিংস খেলেননি। তবে লিটনের সাথে গড়েছিলেন শতরানের জুটি। যা দীর্ঘসময় মনে রাখবে অন্তত বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। 

বছর পাঁচেক আগে মিরাজ ওপেন করেছিলেন এশিয়া কাপে। বছর পাঁচেক পরে দ্বিতীয়বার ইনিংস শুরু করতে নেমে খেলেছেন শতরানের ইনিংস। মেকশিফট ওপেনার হিসেবে নিজেকে প্রমাণ করলেন বীরের মত। মিরাজ নিজেও আশা করেন ভবিষ্যতে টপ অর্ডারে নিয়মিত সুযোগ পাবেন। 

মিরাজ নিশ্চয়ই সুযোগ পাবেন। তবে লিটন দাস দলের সাথে যুক্ত হচ্ছেন তাড়াতাড়ি। সুপার ফোরে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে একাদশে লিটনকে ওপেনিংয়ে দেখা স্বাভাবিক ঘটনা। তবে কি মেকশিফট ওপেনার থেকে আবারও লোয়ার অর্ডারে চলে যাবেন মিরাজ। সম্ভাব্য উত্তর না। 

বাংলাদেশ দলে রয়েছেন আরও দুজন ওপেনার। তানজিদ হাসান তামিম ও নাঈম শেখ। দুজনের সামর্থ্য রয়েছে এটি যেমন সঠিক, তেমনি দুজনে অপরীক্ষিত। তামিমকে নিয়ে আপাতত বেশি আলোচনা না করায় শ্রেয়। তবে নাঈমকে নিয়ে করা যেতে পারে। ক্যারিয়ারে মাত্র ৬টি ওয়ানডে খেললেও নাঈম জাতীয় দলের রাডারে এসেছেন ২০১৯ সালে। 

আন্তর্জাতিক ক্রিকেট সম্পর্কে ভালোই ধারণা নাঈমের। তবুও তিনি আত্মবিশ্বাসী হয়ে ওঠতে পারেননি।  পাকিস্তানের বিপক্ষে তাই এই বাঁহাতির সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। মিরাজ যেহেতু ছন্দে রয়েছে তাই পরিবর্তন আসার সম্ভাবনা খুবই কম। 

পাকিস্তানের বিপক্ষে মিরাজ আবারও শতরানের ইনিংস খেলবে এমন আশা করা ভুল। তবে তিনি যদি শাহিন আফ্রিদি, নাসিম শাহ্দের প্রতিহত করতে পারেন তাহলে তা দলের জন্য মঙ্গলজনক। সবশেষ ম্যাচের শতকের আত্মবিশ্বাসেই ভালো খেলেও দিতে পারেন তিনি। এই আশা করেই লিটনের সঙ্গী করে মিরাজকে পরীক্ষায় পাঠাতে পারেন ম্যানেজম্যান্ট। 

 

-নট আউট/এমআরএস

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...