ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পাঞ্জাবের বিপক্ষে সংগ্রামী জয় গুজরাটের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪ ২৩:৫৪

জয় পেয়েছে গুজরাট। ছবি: আইপিএল জয় পেয়েছে গুজরাট। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রবিবারের দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয়েছিল টেবিলের তলানির দিকে থাকা দুই দল গুজরাট টাইটান্স ও পাঞ্জাব কিংস। প্লে-অফের দৌড়ে থাকতে দু'দলের জন্যই ম্যাচটি ছিল গুরুত্বপূর্ণ। এমন ম্যাচে আগে ব্যাট করা পাঞ্জাব পেয়েছিল মাঝারি সংগ্রহ। জবাবে দিতে নামা গুজরাটের জয় তুলে নিতে খানিকটা বেগ পেতে হয়েছে। শেষ পর্যন্ত ৩ উইকেটের জয়ে আসরে চর্তুথ জয়ের দেখা পেয়েছে দলটি।

পাঞ্জাবের দেওয়া ১৪৩ রানের মাঝারি সংগ্রহ তাড়া করতে নেমে শুরুতেই ঋদ্ধিমান সাহার উইকেট হারায় গুজরাট। এরপর সাই সুদর্শন ও শুভমান গিল ধরেন দলের হাল। ৫ চারে ৩৫ রান করে ফিরেন গিল। এরপর মিলারও ফিরে যান দ্রুত। অন্যপ্রান্তে ওয়ানডে মেজাজে রান তুলতে থাকেন সাই সুদর্শন। দলীয় একশ পার করার আগে তিনিও ৩৪ বলে ফিরেন ব্যক্তিগত ৩১ রান করে।

সহজ ম্যাচটা তাতেই গুজরাট করে ফেলে কঠিন। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারায় তারা। তবে একপ্রান্ত আগলে দলকে লড়াইয়ের রাখেন রাহুল তেওয়াটিয়া। শেষ পর্যন্ত তেওয়াটিয়ার ৭ চারে হার না মানা ৩৬ রানে ভর করে, ৫ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় পায় গুজরাট। পাঞ্জাবের পক্ষে হার্শাল প্যাটেল নেন ৩ উইকেট। লিয়াম লিভিংস্টোন নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে পাঞ্জাব পায় ১৪২ রানের জোট। প্রভাসিমরন সিং করেন ৩৫ রান। এছাড়া হারপ্রিত করেন ২৯ রান। স্যাম কারানের ব্যাট থেকে আসে ২০ রান। গুজরাটের পক্ষে সাই কিশোর নেন ৪ উইকেট। মোহিত শর্মা ও নূর আহমেদ নেন ২ উইকেট করে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...