ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আইপিএলের শুরুতে উইলির সার্ভিস পাচ্ছে না লক্ষ্ণৌ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ মার্চ ২০২৪ ১২:৩০

ইংলিশ পেসার ডেভিড উইলি। ফাইল ছবি ইংলিশ পেসার ডেভিড উইলি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপরই পর্দা উঠতে যাচ্ছে ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর। শুক্রবার রাতে চেন্নাই-ব্যাঙ্গালুরু ম্যাচ দিয়ে পর্দা উঠবে এবারের আসরের। যদিও আইপিএল শুরুর প্রাক্কালে দুঃসংবাদ পেয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। আসরের শুরুর দিকে ইংলিশ পেসার ডেভিড উইলির সার্ভিস পাচ্ছে না দলটি।

যদিও চোটের কারণে আইপিএলের শুরুর দিক মিস করবেন না উইলি। বরং টানা খেলার ধকল সামলাতে না পেরেই সাময়িক বিশ্রামে যাচ্ছেন তিনি। উইলির না খেলার বিষয়টি নিশ্চিত করেছে লক্ষ্ণৌর প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গার।

গত ২ মাস ধরেই ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ত সময় পার করেছেন এই ইংলিশ পেসার। উইলির ব্যস্ততার শুরুটা ইন্টারন্যাশনাল লিগ টি-২০ লিগ দিয়ে। সেখানে আবুধাবি নাইট রাইডার্সের হয়ে খেলেন তিনি। এরপর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফাইনালিস্ট মুলতান সুলতানসের হয়ে খেলেছেন। ছিলেন ফাইনাল ম্যাচের দলেও।

গত দুই মাস বিশ্রামের সুযোগ না পাওয়ায় আইপিএলে সাময়িক বিরতিতে যাচ্ছেন তিনি। শুরুর দিকে উইলিকে না পাওয়ায় খানিকটা বিপাকে পড়তে হচ্ছে লক্ষ্ণৌকে। কেননা, এর আগে উইলির স্বদেশী মার্ক উডও আইপিএল থেকে নাম প্রত্যাহার করেছেন। স্বাভাবিকভাবেই লক্ষ্ণৌর পেস আক্রমণে খানিকটা প্রভাব পড়তে যাচ্ছেই।

এই প্রসঙ্গে লেঙ্গার বলেছেন, ‘মার্ক উড টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়েছে। ডেভিড উইলিও এখনই (ভারতে) আসছে না। সুতরাং, আমাদের পেস আক্রমণে অভিজ্ঞতার অভাব দেখা দিতে পারে। তবে গত কয়েকদিনে আমি দেখেছি যে, আমাদের দলে দারুণ সব প্রতিভা রয়েছে। দলের কয়েকজনের চোট সমস্যা ছিল। তবে এই মুহূর্তে তারা ফিট আছে।'

যদিও উডের বদলি হিসেবে লক্ষ্ণৌ ইতিমধ্যেই দলে ভিড়িয়েছে অস্ট্রেলিয়ার বিপক্ষে গ্যাবার ওয়েস্ট ইন্ডিজের টেস্ট জয়ের নায়ক শামার জোসেফকে। তবে, উইলির বিকল্প হিসেবে আপাতত কাউকেই ভাবছে না লক্ষ্ণৌ। 

এই প্রসঙ্গে লেঙ্গার আরও বলেন, ‘শুধু ফিট ও সুস্থ থাকাই নয়, বরং ওদের মধ্যে ক্ষুদাও রয়েছে। আমাদের শুধু ক্রিকেটারদের ঠিকমতো ব্যবহার করতে হবে। যাতে টুর্নামেন্টের শেষ পর্যন্ত তাদের পাওয়া যায়। শুধুমাত্র শুরুর দিকেই নয়। উডের অভিজ্ঞতাকে হয়ত পূরণ করা যাবে না। তবে আমাদের দলে জোসেফ ও মায়াঙ্কের মতো গতিময় বোলার উডের শূন্যতা কমাতে পারবে।’

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...