ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আইপিএল শুরুর আগে বদলে গেল আরসিবির নাম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ মার্চ ২০২৪ ১০:৫৬

আরসিবি আনবক্স অনুষ্ঠানে ফাফ, কোহলি, মান্ধানারা। ছবি: আরসিবি আরসিবি আনবক্স অনুষ্ঠানে ফাফ, কোহলি, মান্ধানারা। ছবি: আরসিবি

নট আউট ডেস্কঃ ২০১৪ সালে, ভারতের ব্যাঙ্গালোর শহরের অফিশিয়াল নাম হয়ে যায় বেঙ্গালুরু। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে নিজেদের নাম আর পরিবর্তন করেনি। এবার আইপিএলের ১৭তম মৌসুম শুরুর ঠিক আগে নাম বদলের সিদ্ধান্ত নিয়েছে ফ্র‍্যাঞ্চাইজিটি। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু নামেই এবার আইপিএল মাতাতে দেখা যাবে বিরাট কোহলিদের। 

আগের ১৬ আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে নামে খেললেও এবার শহরের অফিশিয়াল নামেই আইপিএলে ফিরছে আরসিবি। বর্ণাঢ্য আরসিবি আনবক্স অনুষ্ঠানে গতকাল নিজেদের নতুন করে ব্র্যান্ডিং করল জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি। অনু্ষ্ঠানে উপস্থিত ছিলেন আরসিবির অধিনায়ক ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, ম্যাক্সওয়েল ও আরসিবির নারী দলের অধিনায়ক স্মৃতি মাদানা।

নিজেদের নাম পরিবর্তন করে টুইটার (বর্তমানে এক্স) পোস্টে আরসিবি লেখে, ‘যে শহরকে আমরা ভালোবাসি, যে শহরের ঐতিহ্য লালন করি, সময় এসেছে সেটা আপনাদের সামনে তুলে ধরার, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, আরসিবি (ROYAL CHALLENGERS BENGALURU, RCB)।’

আইপিএলে নাম পরিবর্তনের ঘটনা এবারই অবশ্য প্রথম নয়। এর আগে, দিল্লি ডেয়ারডেভিলস নাম পরিবর্তন করে রাখে দিল্লি ক্যাপিটালস। এছাড়া নাম পরিবর্তন করে কিংস ইলেভেন পাঞ্জাব হয়েছে পাঞ্জাব কিংসও। এবার দেখার বিষয় নাম পরিবর্তে অধরা সেই আইপিএল শিরোপা ধরা দেয়নি কিনা বিরাট কোহলি তথা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর। অবশ্য মেয়েদের আইপিএল খ্যাত উইমেন্স প্রিমিয়ার লিগে প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে আরসিবির মেয়েরা।

উল্লেখ্য, অপেক্ষার পালাটা শেষ হচ্ছে ক্রিকেট প্রেমিদের। আগামী শুক্রবার (২২ মার্চ) পর্দা উঠতে যাচ্ছে ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৭তম আসরের। উদ্বোধনী ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে নয়া নামে আর্বিভাব হওয়া রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

 

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...