ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আইপিএলকে বিদায় জানালেন কার্তিক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ মার্চ ২০২৪ ১৪:৩৮

অবসরের সিদ্ধান্ত নিলেন দিনেশ কার্তিক। ফাইল ছবি অবসরের সিদ্ধান্ত নিলেন দিনেশ কার্তিক। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সবকটি আসরে অংশ নিয়েছেন এমন ক্রিকেটারের সংখ্যা সাতজন। তার মধ্যে একজন ভারতীয় উইকেটরক্ষক ব্যাটার দিনেশ কার্তিক। চলতি মাসেই পর্দা উঠতে যাওয়া আইপিএলের এবারের আসর খেলেই, আইপিএলকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন এই তারকা ক্রিকেটার। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর এক সাক্ষাৎকারে এই তথ্য কার্তিক নিজেই করেছেন নিশ্চিত। 

জাতীয় দলকে আনুষ্ঠানিকভাবে বিদায় না বললেও জাতীয় দলে ফেরার আর কোন সম্ভাবনা নেই বললেই চলে কার্তিকের। তবে, আগামী জুনে ৩৯ বছরে পা রাখতে যাওয়া কার্তিক বিদায় জানিয়ে দিয়েছেন আইপিএলকে। চলতি আসরে কার্তিক মাঠ মাতাবেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে। গত আসরেও দলটির হয়ে মাঠ মাতান তিনি। 

দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএল অভিষেক হয়েছিল কার্তিকের। এই পর্যন্ত মোট ছয়টি ফ্র‍্যাঞ্চাইজির হয়ে মাঠ মাতিয়েছেন তিনি। দিল্লি, ব্যাঙ্গালোরে ছাড়াও কার্তিক খেলেছেন কিংস ইলেভেন পাঞ্জাব, মুম্বাই ইন্ডিয়ান্স, গুজরাট লায়ন্স ও কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে। 

উল্লেখ্য, আইপিএলে এখন পর্যন্ত মোট ২৪০ ম্যাচে প্রায় ১৩২ স্ট্রাইক রেটে কার্তিক করেছেন ৪৫১৬ রান। সঙ্গে রয়েছে ২০টি ফিফটি। উইকেটের পেছনে এখন পর্যন্ত কার্তিক ডিসমিসাল করেছেন ১৩৩টি। আইপিএলে কার্তিকের চাইতে বেশি ডিসমিসালের রেকর্ড রয়েছে কেবল মহেন্দ্র সিং ধোনির। 

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...