ঢাকা | রবিবার, ৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপ মাতানো শামি ছিটকে গেলেন আইপিএল থেকে!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৫৫

মোহাম্মদ শামি। ফাইল ছবি মোহাম্মদ শামি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সবশেষ ওয়ানডে বিশ্বকাপে ভার‍তীয় পেসার মোহাম্মদ শামি, শুরুর দিকে একাদশেই পাননি সুযোগ। তবে হার্দিক পান্ডিয়ার চোট যেন শাপে বর হয়েই আসে ভারতের জন্য। একাদশে ফিরেই মোহাম্মদ শামি করেছিলেন বাজিমাত। ভারতকে বিশ্বকাপের ফাইনালে তুলতে এই পেসার রাখেন মূখ্য ভূমিকা। পুরো আসরে মাত্র দশ গড়ে ছিলেন টুর্নামেন্ট সর্বোচ্চ উইকেট সংগ্রাহক (৭ ইনিংসে ২৪)। বলা যায় বিশ্বকাপ দিয়েই পূর্ণ জন্ম হয় মোহাম্মদ শামির।

সুখ অবশ্য খুব বেশিদিন টেকেনি শামির কপালে। বিশ্বকাপ পরবর্তী সময়টায় ইনজুরির সঙ্গেই লড়তে হচ্ছে এই পেসারকে। ঘরের মাঠে চলমান ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট দিয়ে ফেরার কথা ছিল তার। কিন্তু অ্যাঙ্কেলের চোট শামির ফেরাকে করেছে আরও দীর্ঘায়িত। এমনকি সেই চোটের কারণে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএলে) দেখা যাবে না এই পেসারকে। ভারতীয় বার্তা সংস্থা পিটিআই এমন তথ্যই দিয়েছে।

চোটের কারণে অস্ত্রোপচার করাতে হবে মোহাম্মদ শামিকে। যার কারণেই দীর্ঘদিন এই পেসারকে থাকতে হবে মাঠের বাইরে। তাই আগামী মাসে পর্দা উঠতে যাওয়া আইপিএলে খেলা হচ্ছে না গুজরাটের এই পেসারের। চোট সারতে দ্রুতই যুক্তরাজ্যে যাবেন শামি। অস্ত্রোপচার শেষে এই পেসারের চলবে পুর্নবাসন প্রক্রিয়া। 

শামির না থাকা আইপিএল ফ্র‍্যাঞ্চাইজি গুজরাট টাইটান্সের জন্য বড় ধাক্কা হয়েই এসেছে। কেননা, বিশ্বকাপের সর্বোচ্চ উইকেট শিকারি ইনফর্ম মোহাম্মদ শামি, গেল আইপিএলেও ছিলেন সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। তার দল গুজরাটও খেলেছিল ফাইনালে। গত আসরে আইপিএলে মোহাম্মদ শামি শিকার করেন ২৮ উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...