ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

তীরে এসে ডুবল তাসকিনের ঢাকা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২০

জিতল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ছবি: ফেসবুক জিতল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ছবি: ফেসবুক

নট আউট ডেস্কঃ নিজেদের প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে চমক দিয়েছে দুর্দান্ত ঢাকা। এরপর টানা ১১ হারে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ২০২৪ আসর তলানিতে থেকেই শেষ করল তাসকিন আহমেদের দল। আগেই আসর থেকে ছিটকে যাওয়া ঢাকা হেরেছে নিজেদের শেষ ম্যাচেও। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দেওয়া ১৬০ রানের লক্ষ্য তাড়ায় নেমে ঢাকার থামে ১৪৯ রানে। ফলে, ১০ রানের জয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। 

চট্টগ্রামের দেওয়া ১৬০ রানের মাঝারি টার্গেট দুর্দান্ত ঢাকার বর্তমান পরিস্থিতিতে বেশ কঠিনই ছিল। টানা হারে জর্জরিত ঢাকার ইনিংসের শুরুতেই পাওয়া যায় সেই আঁচ। চট্টলার অধিনায়ক শুভাগত হোমের শিকার হয়ে ইনিংসের তৃতীয় ওভারেই সাজঘরে ফিরেন রসিংটন ও সাব্বির হোসেন। এরপর মোহাম্মদ নাঈম শেখ ও অ্যালেক্স রস ধরেন ঢাকার হাল।

তৃতীয় উইকেট জুটিতে এই দু'জন গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। কিন্তু নাঈম শেখের ওয়ানডে মেজাজের ব্যাটিং কার্যত ঢাকাকে ছিটকে দেয় এই ম্যাচ থেকেই। ৩ চারে ৩৫ বলে ঢাকার এই ওপেনার ফিরেন ব্যক্তিগত ২৯ রান। শন উইলিয়ামসও এদিন ছিলেন ব্যর্থ৷ এরপর আসরের এখন পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রাহক অ্যালেক্স রস খানিকটা লড়াইয়ের করেছেন চেষ্টা। তুলে নেন ফিফটিও। 

শেষ দিকে মোসাদ্দেক, শুক্কুরদেরও চেষ্টাও আসেনি কোন কাজে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ঢাকা থামে ১৪৯ রানে। ফলে, ১০ রানের জয় তুলে নিয়েছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৪ চার ও ৩ ছক্কায় অ্যালেক্স রস করেন ৫৫ রান। এছাড়া মোসাদ্দেক ২৯ ও ইরফান শুক্কুর করেন ১৪ রান। 

এর আগে ব্যাট করে তানজিদ তামিমের ব্যাটে ১৫৯ রানের মাঝারি সংগ্রহ গড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ১ চার ও ৬ ছক্কায় তামিম করেন ৭০ রান। এছাড়া ৩ চার ও ২ ছক্কায় টম ব্রুস করেন ৪৮ রান। ঢাকার পক্ষে তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম নেন ২ উইকেট করে।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...