ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

সাগরিকায় সাকিব-তাহিরদের দাপটে বিধ্বস্ত খুলনা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩০

বিধ্বংসী সাকিব। ছবি: বিসিবি বিধ্বংসী সাকিব। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ আজ (মঙ্গলবার) থেকে শুরু হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চট্টগ্রাম পর্ব। সাগরিকার ব্যাটিং স্বর্গে প্রথম দিনে দাপট দেখিয়েছে ব্যাটাররাই। এদিন বিপিএলের ইতিহাসে দলীয় সর্বোচ্চ রানের হয়েছে রেকর্ড। দিনের প্রথম খেলায় স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ২৩৯ রানের রেকর্ড গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দিনের দ্বিতীয় ম্যাচেও আগে ব্যাট করে রংপুর রাইডার্স করেছে রান উৎসব। যদিও ইমরান তাহিরের স্পিনে খুলনা টাইগার্স হয়েছে বিধস্ত। দাপুটে জয়ে প্লে-অফে এক পা দিয়ে রাখল টেবিল টপাররা।

সাগরিকায় রংপুরের দেওয়া ২২০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, দলীয় ১৮ রানের মাথায় ওপেনার এভিন লুইসের উইকেট হারায় খুলনা। এরপর দলীয় পঞ্চাশ পার করার আগে অধিনায়ক এনামুল হক বিজয় ফিরেন সাজঘরে। আফিফ-হাবিবুর রহমানরাও ধরতে ব্যর্থ হয়েছে দলের হাল। একপাশে যখন উইকেট পড়ার মহা উৎসব চলছিল, ঠিক অন্যপ্রান্তে অ্যালেক্স হেলস তুলেছেন ঝড়।

খুলনার বাকি ব্যাটাররা রান তুলতে সংগ্রাম করলেও এই ইংলিশ তারকা মাত্র ২৪ বলেই তুলে নেন ফিফটি। যদিও এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি হেলসের ইনিংস। ৭ চার ও ৩ ছক্কায় ফিরেন ইনিংস সর্বোচ্চ ৬০ রান করে। এরপর ইমরান তাহিরের স্পিন ঘূর্ণিতে খেই হারায় খুলনা। তাতেই ১০ বল বাকি থাকতে ১৪১ রানে গুটিয়ে যায় দলটি। ফলে, ৭৮ রানের বড় জয় পায় রংপুর রাইডার্স। দলটির পক্ষে এদিন ৫ উইকেট শিকার করেন প্রোটিয়া কিংবদন্তি ইমরান তাহির।

এমন কীর্তির দিনেই স্বীকৃত টি-টোয়েন্টিতে এই প্রোটিয়া ৫০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। এছাড়া সাকিব আল হাসানের শিকার ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৯ রানের পাহাড় গড়ে রংপুর রাইডার্স। ৬টি করে চার ও ছক্কায় ৬৯ রানের বিধ্বংসী ইনিংস খেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। এছাড়া ৬ চার ও ৪ ছক্কায় শেখ মেহেদী করেন ৬০ রান। শেষ দিকে ৩ চার ও ২ ছক্কায় রংপুর রাইডার্স অধিনায়ক নুরুল হাসান সোহান অপরাজিত থাকেন ৩১ রান করে। খুলনার পক্ষে ৩ উইকেট নেন লুক উড।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...