ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

চর্তুথবারের মতো বিপিএল শিরোপা জিতল কুমিল্লা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ০৯:১৭

লিটন-চার্লসের জোড়া হাফ সেঞ্চুরিতে শিরোপা কুমিল্লার। ছবি: বিসিবি লিটন-চার্লসের জোড়া হাফ সেঞ্চুরিতে শিরোপা কুমিল্লার। ছবি: বিসিবি

নট আউট ডেস্কঃ অবশেষে বিপিএলের ফাইনালে হারের স্বাদ পেলেন মাশরাফি বিন মর্তুজা। এর আগে চার বার ফাইনাল খেলা বিপিএলের এই সফল অধিনায়ক প্রতিবারই উঁচিয়ে ধরেছেন ট্রফি। তবে, সিলেট স্ট্রাইকার্সকে প্রথমবার ফাইনালে তুলেও ট্রফি এনে দিতে হয়েছেন ব্যর্থ। সিলেট স্ট্রাইকার্সকে হারিয়ে টানা দ্বিতীয়বার ও এই নিয়ে চর্তুথবারের মতী বিপিএল শিরোপা জিতল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ফাইনালে এদিন টস হেরে আগে ব্যাট করা সিলেটের ইনিংসের প্রায় পুরোটা জুড়েই ওপেনার নাজমুল শান্ত ও মুশফিকুর রহিম। আসরের সর্বোচ্চ রানের মালিক ও প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসবে বিপিএলের এক আসরে পাঁচশ'র বেশি রান করা শান্ত এদিনও পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা।

৯ চার ও ১ ছক্কায় ৪৫ বলে এই ওপেনার খেলেন ৬৪ রানের ইনিংস। এছাড়া সিলেটকে চ্যালেঞ্জিং সংগ্রহ এনে দেওয়ার বাকি কাজটা করেন মুশফিকুর রহিম। কুমিল্লার বোলারদের কোন সুযোগই না দিয়ে তুলে নেন হাফ সেঞ্চুরি। ৮ চার ও ৩ ছক্কায় ৪৮ বলে ৭৪ রান করে অপরাজিত থাকেন। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭৫ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ারপ্লের মধ্যেই সুনীল নারিন ও ইমরুল কায়েসের উইকেট হারায় কুমিল্লা। তবে, অন্যপ্রান্তে লিটন দাসের ব্যাটে দারুণ শুরু করে দলটি। তৃতীয় উইকেট জুটিতে জনসন চার্লসকে নিয়ে ৭০ রান যোগ করেন লিটন দাস।

জন্মদিনে ৩৬ বলে দারুণ এক হাফ সেঞ্চুরিও তুলে নেন লিটন। এরপর অবশ্য এই ওপেনারের ইনিংস বেশিক্ষণ হয়নি স্থায়ী। ৭টি ও ১ ছয়ে ৩৯ বলে ফিরেন ৫৫ রান করে। এরপর মঈন আলীকে নিয়ে কুমিল্লাকে জয়ের স্বপ্ন দেখান চার্লস৷ শুরুতে ধীরগতির ব্যাটিং করলেও, শেষ দিকে দ্রুতই রান তুলতে থাকেন এই ক্যারিবিয়ান।

শেষ পর্যন্ত এই জুটি আর ভাঙতে পারেনি সিলেটের বোলাররা। রুবেল-সাকিবদের পিটিয়ে মঈন-চার্লস অবিচ্ছিন্ন ৭২ রানের জুটি গড়ে ৪ বল বাকি থাকতেই দলকে নিয়ে যান জয়ের বন্দরে। তাতেই রেকর্ড চর্তুথ বিপিএল শিরোপা ঘরে তোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্স৷ 

৭ চার ও ৫ ছক্কায় ৫২ বলে ম্যাচ জয়ী ৭৯ রানের ইনিংস খেলেন চার্লস।২ চার ও ১ ছক্কায় মঈন করেন ১৭ বলে ২৫ রান। সিলেটের পক্ষে নিজের শেষ ওভারে ২৩ রান খরচ করে খলনায়ক বনে যাওয়া রুবেল নিয়েছেন দুই উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...