ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

টি-টেন লিগের প্লেয়ার্স ড্রাফটে তামিম

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২ ০৬:১৪

তামিম ইকবাল। ফাইল ছবি তামিম ইকবাল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আরব আমিরাত টি-টেন লীগের ষষ্ঠ আসরের প্লেয়ার্স ড্রাফটে নাম লিখিয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। গতকাল (শুক্রবার) এক টুইটার পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে টি-টেন লিগ কর্তৃপক্ষ। আগামী ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে টি-টেন লীগের এই প্লেয়ার্স ড্রাফট।

এর আগেও টি-টেন লীগে খেলার অভিজ্ঞতা রয়েছে তামিম ইকবালের। টি-টেনের উদ্বোধনী আসরে এই ড্যাশিং ওপেনার খেলেন পাখতুনসের হয়ে। সেবার তিন ম্যাচ খেলা তামিম প্রায় ৪১ গড়ে করেছিলেন ৮১ রান। যার মধ্যে টিম শ্রীলঙ্কার বিপক্ষে ছিল ২৭ বলে ৫৬ রানে অপরাজিত ইনিংসও৷ 

তামিম ইকবাল ছাড়াও টি-টেনের ষষ্ঠ আসরের জন্য নাম নিবন্ধন করেছে আর কয়েকজন তারকা ক্রিকেটার। তাঁদের মধ্যে রয়েছেন ইংল্যান্ডের জেসন রয়, ডেভিড মালান, রবি বোপারা, জেমস ভিন্স, আফগানিস্তানের নাজিবুল্লাহ জাদরান, দক্ষিণ আফ্রিকার রেজা হেনড্রিকস।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরপরই, আগামী ২৩ নভেম্বর পর্দা উঠার কথা রয়েছে টি-টেনের এবারের আসরের। আগামী ৪ ডিসেম্বর ফাইনালের মধ্য দিয়ে নামবে ষষ্ঠ আসরের পর্দা। এদিকে টি-টেন লিগে ইতিমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আইকন ক্রিকেটার হিসেবে তিনি খেলবেন বাংলা টাইগার্সের জার্সিতে।

উল্লেখ্য, আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে আগেই বিদায় জানিয়েছেন তামিম ইকবাল। জাতীয় দল যখন আসন্ন ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপ নিয়ে ব্যস্ত, জাতীয় দলের খেলা না থাকায় তামিমও রয়েছেন ছুটিতে৷ যদিও ফিটনেসের উন্নতি করতে টাইগারদের ওয়ানডে অধিনায়ক এখন রয়েছেন থাইল্যান্ডে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...