ঢাকা | শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

টি-১০ লিগে বাংলা টাইগার্সের আইকন সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২ ০৪:১৪

সাকিব আল হাসান। ছবি: ফেসবুক সাকিব আল হাসান। ছবি: ফেসবুক

স্পেশাল করেসপন্ডেন্টঃ আলোচনা চলছিল অনেকদিন ধরেই। পূর্ণাঙ্গ ঘোষণা আসেনি এতদিন। অবশেষে আবুধাবি টি-১০ লিগের দল বাংলা টাইগার্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব আল হাসান। টুর্নামেন্টের আসন্ন আসরে দলটির হয়ে খেলবেন বাঁহাতি এ অলরাউন্ডার।

বৃহস্পতিবার আইকন হিসেবে সাকিবের নাম ঘোষণা করেছে বাংলা টাইগার্স। দলটির কর্মকর্তা জাফির ইয়াসিন সাকিবের আইকন হিসেবে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘হ্যাঁ, সাকিব খেলবে। সে আমাদের আইকন। তার সঙ্গে আমাদের চুক্তি হয়ে গেছে।’ বাংলা টাইগার্সের হয়ে এবার পাকিস্তানের বাঁহাতি পেসার মোহাম্মদ আমিরও খেলবেন। এর আগেও বিপিএল একই দলে খেলেছেন সাকিব-আমির।

চলতি বছর আইসিসি টি- টোয়েন্টি বিশ্বকাপের পরপরই মাঠে গড়াবে আবুধাবি টি-১০ লিগের ষষ্ঠ আসর। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে আগামী ২৩ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত চলবে টুর্নামেন্ট।

আজ ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে বাংলা টাইগার্সের আইকন হওয়ার ঘোষণা দিয়েছেন সাকিব। দলের জার্সি পরে ছবি পোস্ট করেছেন তিনি এবং লিখেছেন, ‘টি-১০ লিগের পরবর্তী মৌসুমে আইকন প্লেয়ার হিসেবে বাংলা টাইগার্সের প্রতিনিধিত্ব করতে পেরে আমি আনন্দিত। বিশ্বজুড়েই বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে এমন ফ্র্যাঞ্চাইজের পক্ষে খেলতে পারাটা দারুণ অনুভূতির। নতুন অভিজ্ঞতার দিকে তাকিয়ে আছি।’

বাংলা টাইগার্স দলটির মালিকও বাংলাদেশের ব্যবসায়ী ইয়াসিন চৌধুরী। সাকিব ছাড়াও এবার দলটির মেন্টর হিসেবে কাজ করবেন বিকেএসপির উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম। হেড কোচের দায়িত্বে আছেন সাবেক ক্রিকেটার আফতাব আহমেদ চৌধুরী। আর ভূমিকায় দেখা যাবে যুব বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের ট্রেনার রিচার্ড স্টনিয়ার।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...