ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

কন্ডিশন ও বোলারদের সামলানো শিখছেন শান্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ অক্টোবর ২০২২ ০২:৪৯

নাজমুল হোসেন শান্ত। ছবি সংগৃহীত নাজমুল হোসেন শান্ত। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ বাংলার ক্রিকেটে যে কয়েকজন খেলোয়াড়কে নিয়ে অধিকমাত্রার সমালোচনা হয় তাদের একজন নাজমুল হোসেন শান্ত। মাঠের পারফর্ম কোনভাবেই ভালো না হওয়ায় মূলত এমনটি। তবে সব কোচের কাছেই পছন্দের ক্রিকেটার তিনি। ব্যতিক্রম হয়নি নতুন কোচ শ্রীধরন শ্রীরাম। শান্ত এখন শিখছে বলে জানিয়েছেন এই কোচ। 

 

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে শান্ত ওপেনিংয়ে প্রায় নিশ্চিত। বৃহস্পতিবার ব্রিজবেনে দলের অনুশীলন শেষে সাংবাদিকদের শান্ত প্রসঙ্গে শ্রীরাম বলেন, ‘এ ধরনের পরিস্থিতির সঙ্গে আমাদের মানিয়ে নিতে হবে। তাকে (শান্ত) শেখার প্রক্রিয়ায় থাকতে হবে, নিজেকে বিকশিত করে যেতে হবে। সে ভালো ক্রিকেটার, তার হাতে শট আছে। বিভিন্ন পরিস্থিতিতে সে কিভাবে ব্যাট করবে, ভিন্ন ভিন্ন কন্ডিশন ও বোলারদের সে কিভাবে সামলাবে, এসব সে শিখছে। আমরা এসব নিয়ে তার সঙ্গে ক্রমাগত কথা বলছি। ফুটেজ দেখানো হচ্ছে। কোচিংয়ের দিক থেকে আমরা এসবই কেবল করতে পারি। ’

 

শান্তর পারফর্ম নিয়ে নানামুখী কথা থাকলেও তার প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। কেননা চন্দিকা চন্দিকা হাথুরাসিংহ থেকে শুরু করে রাসেল ডমিঙ্গো সকলের পছন্দের ছিলেন তিনি। 

 

শুধুমাত্র প্রতিভা দিয়ে কাজ হবে না জাতীয় দলে। তবে বারবার জায়গা পাচ্ছেন এই বাঁহাতি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১২ ম্যাচ খেলে মাত্র ১০৩.০৩ স্ট্রাইক রেট ও ১৮.৫৪ গড়ে শান্ত করেছেন ২০৪ রান। সর্বোচ্চ ইনিংস ৪০ রানের। সর্বশেষ চার ম্যাচে ব্যাট হাতে কিছুই করতে পারেননি। একটি ম্যাচে ২৯ বলে ৩৩ করলেও বাকি তিন ম্যাচে ১১, ১২ এবং ১২ রানে আউট হয়েছেন। তবু এই শান্তকে দিয়েই বিশ্বকাপে ইনিংস উদ্বোধন করানোর পরিকল্পনা দলের। টেকনিক্যাল ডিরেক্টর শ্রীরামও শান্তর ওপর আস্থা হারাচ্ছেন না।

 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...