ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে হবে পাকিস্তানের ভরাডুবি, শঙ্কা প্রকাশ শোয়েবের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০২২ ০৫:৪৮

শোয়েব আখতার। ফাইল ছবি শোয়েব আখতার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত এশিয়া কাপের ফাইনালিস্ট ছিল পাকিস্তান। দুবাইয়ের দারুণ পারফর্ম করে ও শেষ পর্যন্ত শিরোপাটাই জেতা হয়নি বাবর আজমদের। এদিকে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় বিশ্বকাপের জন্য বাবর আজমকে অধিনায়ক করে ১৫ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 

পাকিস্তানের বিশ্বকাপ দল ঘোষণার পরপরই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। বিশেষ করে দেশটির সাবেক ক্রিকেটাররা বেশ হতাশ পাকিস্তানের দল নির্বাচন নিয়ে। এবার বিশ্বকাপের এই দল নির্বাচন নিয়ে হতাশা প্রকাশ করেছেন কিংবদন্তি পাকিস্তানি পেসার শোয়েব আখতার। এই পেসারের হতাশাটা পাকিস্তানের ব্যাটিংটা নিয়ে।

শোয়েবের মতে, পাকিস্তানের ব্যাটিংয়ে মিডল অর্ডারে গভীরতা নেই বললেই চলে। যার কারণে নির্বাচকদের কটাক্ষ করতে পিছপা হননি শোয়েব। এমনকি টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনাল উঠতে ব্যর্থ হওয়ারও শঙ্কা প্রকাশ করেছেন এই গতি তারকা।

নিজের ব্যক্তিগত ইউটিউব চ্যানেলে শোয়েব বলেছেন, ‘এটা কেমন দল নির্বাচন? তারা বলেছিল, আমরা এমন একটি সিদ্ধান্ত নেব যা সবার পছন্দ হবে। এখন মনে হচ্ছে পাকিস্তান প্রথম রাউন্ড থেকে বাদ পড়ে যেতে পারে। মিডল অর্ডার ব্যাটিংয়ের অবস্থা ভালো নয়। পাকিস্তানের ব্যাটিংয়ের গভীরতা নেই। পাকিস্তানের ক্রিকেটের জন্য কঠিন সময় আসছে। আমাদের অধিনায়কও (বাবর আজম) এই সংস্করণের জন্য উপযুক্ত নয়, কারণ সে সবসময়ই ক্ল্যাসিক কাভার ড্রাইভ খেলতে মুখিয়ে থাকে। সে নিজেকে ক্ল্যাসিক দেখাতে চায়।’

উল্লেখ্য, আগামী ২৩ অক্টোবর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। একই গ্রুপে রয়েছে দক্ষিণ আফ্রিকা এবং বাংলাদেশও৷ এছাড়া প্রথম রাউন্ডের বাঁধা টপকে আরও দুটি দল যোগ দিবে এই গ্রুপে।

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, হায়দার আলী, হ্যারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ ও উসমান। কাদির।

রিজার্ভ ক্রিকেটার : ফখর জামান, মোহাম্মদ হ্যারিস, শাহনেওয়াজ দাহানি।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...