ঢাকা | বুধবার, ৮ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

নতুন দায়িত্বে নির্বাচক রাজ্জাক

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২ ২২:২৫

সাবেক ক্রিকেটার ও বর্তমান নির্বাচক আব্দুর রাজ্জাক। ছবি সংগৃহীত। সাবেক ক্রিকেটার ও বর্তমান নির্বাচক আব্দুর রাজ্জাক। ছবি সংগৃহীত।

বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হওয়ার পূর্বেই ছিলেন পরিচিত মুখ। দেশের হয়ে দীর্ঘদিন খেলেছেন একজন বিশেজ্ঞ স্পিনার হয়ে। যখন বিশ্বক্রিকেটে বাংলাদেশ দল প্রতিষ্ঠিত হওয়ার সংগ্রাম করেছিল ভালোভাবেই তখনকার অন্যতম সদস্য আব্দুর রাজ্জাক বর্তমানে দায়িত্ব পালন করছেন একজন নির্বাচক হিসেবে। নির্বাচকের পাশাপাশি দেশের ক্রিকেটের নতুন দায়িত্ব নিচ্ছেন রাজ্জাক। 

নতুন দায়িত্ব খুব বেশি দীর্ঘ হবে না। সাময়িক সময়ের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এইচপি ইউনিটের স্পিন বোলিং পরামর্শকের দায়িত্বে দেখা যাবে রাজ্জাককে।  কোচিং শুরু করলেও রাজ্জাক তার নির্বাচকের দায়িত্বেই ফোকাস রাখছেন। তবে ক্রিকেটারদের সাথে নিজের অভিজ্ঞতা ভাগাভাগি করার সুযোগ পেয়ে বেশ খুশি তিনি।


নতুন দায়িত্ব প্রসঙ্গে আব্দুর রাজ্জাক বলেন, “হ্যাঁ, সবকিছু পরিকল্পনা অনুসারে হলে আমি এইচপি ক্যাম্পে যোগ দিতে যাচ্ছি। এমন না যে আমি আমার ফোকাস বদলে কোচিংয়ের দিকে নিয়ে যাচ্ছি কিন্তু আমি মনে করি আমি অনেক অভিজ্ঞতা অর্জন করতে পেরেছি এবং আমি তা তরুণদের সাথে শেয়ার করতে পারব। তারা যদি তাতে লাভবান হয় সেটা খুবই আনন্দদায়ক হবে। আমি মনে করি আমার জন্যও এটি একটি রোমাঞ্চকর অভিজ্ঞতা হবে”।

আরও পড়ুনঃ গতির বিচারে বাদ রাহি, দলে রেজাউর

এইচপি ইউনিটের জন্য দীর্ঘমেয়াদী ভালো স্পিন কোচ পাচ্ছে না বিসিবি। তাই আপাতত দেশের অভিজ্ঞ আব্দুর রাজ্জাককে কাজে লাগাতে চায় এইচপি ইউনিট। বাংলাদেশের হয়ে ১৩ টেস্ট, ২০৭ আন্তর্জাতিক ওয়ানডে এবং ৪৪ আন্তর্জাতিক টি-২০ খেলেছেন রাজ্জাক। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৩৪ উইকেট শিকার করা একমাত্র বাংলাদেশি বোলার তিনি। ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেওয়ার পর যোগ দেন নির্বাচক প্যানেলে।

১৪ মে থেকে শুরু হবে এইচপি ইউনিটের ক্যাম্প। জুনে ক্যাম্পে যোগ দিবেন এইচপি ইউনিটের প্রধান কোচ টবি রেডফোর্ড। তিনি আসার আগ পর্যন্ত এইচপি ইউনিটের কোচিংয়ে দেখা যেতে পারে জাতীয় দলের ব্যাটিং কোচ জেমি সিডন্সকে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

অটোগ্রাফসহ নেইমারের জার্সি উপহার পেলেন তামিম

নেইমারের পাবলিসিটির দায়িত্বে থাকা বাংলাদেশের ছেলে রবিন মিয়া, কাতার বিশ্বকাপে আছেন নেই...

নাসিরের ব্যাটে রংপুরের জয়

নাসির তার ৪৫ রানের ইনিংস সাজিয়েছিল ৭ চার ও ২ ছক্কায়। অর্থাৎ ৪০ রান তিনি নিয়েছেন বাউন্...

রাতে শুরু হচ্ছে বিজয় নাইট ক্রিকেট টূর্ণামেন্ট

উত্তরের জেলা পঞ্চগড়! অন্যান্য স্থানের তুলনায় যেখানে শীত অনেকটাই বেশি। নভেম্বর-ডিসেম্...