ঢাকা | শনিবার, ১৩ জুলাই ২০২৪, ২৭ আষাঢ় ১৪৩১

মুশফিক-হৃদয়দের বেড়ে ওঠা ভেন্যু বাতিলের প্রতিবাদে মানববন্ধন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মার্চ ২০২৩ ০২:১০

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ পেস বোলারদের স্বর্গ হিসেবে বিবেচনা করা হতো বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামকে। বাংলাদেশ ক্রিকেট সফলতার সাথে জড়িয়ে রয়েছে এই ভেন্যু। ২০২০ যুব বিশ্বকাপ জয়ের আগে আকবর-রকিবুলরা প্রস্তুতি নিয়েছিল এই মাঠেই। তবে বর্তমানে এই ভেন্যুর ভবিষ্যত নিয়ে চরম শঙ্কা। ইতোমধ্যে মাঠের সরঞ্জাম ও কর্মকর্তা-কর্মচারীদের বদলি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

গেল বৃহস্পতিবার এক চিঠিতে জেলা ক্রীড়া সংস্থার অসহযোগিতার কথা উল্লেখ করেছে বিসিবি। একই সাথে জাতীয় ক্রীড়া পরিষদ বরাবর এই ভেন্যু হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট বোর্ড। বোর্ডের এমন সিদ্ধান্ত মেনে নিতে পারেনি বগুড়াবাসী। 

বিসিবির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে শুক্রবার (০৩ মার্চ) মানববন্ধন করেছে বগুড়াবাসী। মানববন্ধনে এই বিষয়টিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন উপস্থিত জনতা। 

বক্তারা বলেন, বিসিবির এমন আচরণে আমরা খুবই কষ্ট পেয়েছি। কেবল জাতীয় দলের মুশফিকুর রহিম, শরিফুল ইসলামই নয়, এখান থেকে উঠে এসেছে অনুর্ধ্ব-১৯ দলের তামিম ও তৌহিদ হৃদয়। এ ছাড়া খাদিজাতুল কোবরা, শারমিন সুলতানা, ঋতু মনিসহ আরও অনেক নারী ক্রিকেটারের উত্থানের পেছনে ভূমিকা রয়েছে শহীদ চান্দু স্টেডিয়ামের। বিসিবির স্টাফ ও কোচরাই তাদের হাতেখড়ি দিয়েছিলেন। কিন্তু এখান থেকে বিসিবি চলে গেলে বগুড়া তথা উত্তরাঞ্চলের নতুন প্রজন্মের ক্রিকেটার তৈরিতে বড় ধরনের ক্ষতি হয়ে যাবে। খেলাধুলা না থাকলে উঠতি বয়সী ছেলেমেয়েরা বিপথে চলে যাওয়ার শঙ্কা রয়েছে।


উল্লেখ্য, মানববন্ধনে আবুল হাসানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বগুড়া ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আতিকুর রহমান মেহেদী, জেলা আম্পায়ার অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি জাহিদ ইকবাল জিতু, এআরসি স্পোর্টিং ক্লাবের সভাপতি মো. রাশেদুজ্জামান পিয়াস, সাধারণ সম্পাদক নূর আলম, ক্লাবের টিম ম্যানেজার রাকিবুজ্জামান উৎসব, ক্লাবের সদস্য নূরনবী, জান্নাতুল নাঈম, সিহাব, সাবেক মহিলা কাউন্সিলর রোকেয়া বেগম রঞ্জনা প্রমুখ।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

অটোগ্রাফসহ নেইমারের জার্সি উপহার পেলেন তামিম

নেইমারের পাবলিসিটির দায়িত্বে থাকা বাংলাদেশের ছেলে রবিন মিয়া, কাতার বিশ্বকাপে আছেন নেই...

রাতে শুরু হচ্ছে বিজয় নাইট ক্রিকেট টূর্ণামেন্ট

উত্তরের জেলা পঞ্চগড়! অন্যান্য স্থানের তুলনায় যেখানে শীত অনেকটাই বেশি। নভেম্বর-ডিসেম্...

নাসিরের ব্যাটে রংপুরের জয়

নাসির তার ৪৫ রানের ইনিংস সাজিয়েছিল ৭ চার ও ২ ছক্কায়। অর্থাৎ ৪০ রান তিনি নিয়েছেন বাউন্...