ঢাকা | শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

গতির বিচারে বাদ রাহি, দলে রেজাউর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২ ২১:১৮

সিলেটের দুই পেসার রাহি ও রাজা। ফাইল ছবি। সিলেটের দুই পেসার রাহি ও রাজা। ফাইল ছবি।

নিউজ ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলে যে কয়েকজন পেসার রয়েছে তাদের মধ্যে আবু জায়েদ চৌধুরি এক জায়গায় সবার থেকে আলাদ। সেই আলাদা শক্তি তাকে এগিয়েও রেখেছে দারুণভাবেই। তা হলো দুই পাশেই সমানতালে সুইং করার সক্ষমত। তবে বোলিংয়ে খুব বেশি গতি না থাকার কারনে আসন্ন ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচে স্কোয়াডে সুযোগ মিলেনি এই বোলারের। ইনজুরিতে তাসকিন ও শরিফুল থাকার কারনে রাহির থেকে গতির বিচারে এগিয়ে থাকায় স্কোয়াডে সুযোগ মিলেছে রেজাউর রহমান রাজাকে। 

টেস্ট ক্রিকেটে বোলারদের সুইং করার ক্ষমতা না থাকলে সফল হওয়ার সম্ভাবনাও কম। এই দিক বিচারে একটা সময় দলের অন্যতম ভরসার নাম ছিলেন আবু জায়েদ রাহি। তার বিশেষ শক্তির কারনে দেশের টেস্ট বিশেজ্ঞ বোলারের তকমা দেওয়া হয় বিভিন্নভাবেই। তবে সেই বোলারকে এখন দিনের পর দিন অপেক্ষা করতে হয় একটি ম্যাচ খেলার জন্য। দল কম্বিনেশনে বাদও পড়তে হলো এবার। 

দীর্ঘদিন দলের সঙ্গে থাকার ফলে অভিজ্ঞ হয়ে উঠেছিল আবু জায়েদ। অনেকে ভেবেছিল তাসকিনের অনুপস্থিতে ও শরিফুলকে নিয়ে শঙ্কা থাকার ফলে  শ্রীলঙ্কার বিপক্ষে বড় দায়িত্ব নিতে হবে এই বোলারকে। তবে সমস্ত ভাবনা ছিল শুধু মাত্র নিছক কল্পনা। সুযোগ হয়নি প্রথম টেস্টে।

আরও পড়ুনঃ কোহলির বিশ্রামের পক্ষে সাবেক তারকা

রাহির বাদ পড়া প্রসঙ্গে প্রধান নির্বাচক  মিনহাজুল আবেদীন নান্নু বলেন, আসন্ন সিরিজ যেহেতু আমাদের ঘরের মাঠে খেলা তাই পরিকল্পনায় কিছুটা পরিবর্তন আনতে হয়েছে। দল কম্বিনেশনের কারনে রাহির পরিবর্তে রাজার সুযোগ মিলেছে। একটা কথা মনে রাখতে হবে প্রথম টেস্টে রাহি নেই তার মানে এটি না তাকে আমরা পরিকল্পনার বাইরে রেখেছি। সে প্রস্তুতি ম্যাচের দলে আছে সে। অনেকদিন তো খেলার মধ্যে নেই, এখানে ওকে দেখা যাবে কেমন বোলিং করে।”

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৮ মে বাংলাদেশে আসবে শ্রীলঙ্কা। প্রথম টেস্ট চট্টগ্রামে ১৫ মে থেকে।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।