ঢাকা | শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

যেতে নাহি দিব হায়, তবু যেতে দিতে হয়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০২৩ ০০:২৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ‘যেতে নাহি দিব হায়, তবু যেতে দিতে হয়, তবু চলে যায়’-প্রকৃতির নিয়ম মেনে একদিন সকলকে বিদায় নিতে হয়। কখনো পেশা কখনও আবার দুনিয়া। তাই বিদায়ের বেলা অন্তত সুখের হয়না কখনো। ৪১ পার করা মহেন্দ্র সিং ধোনি যেদিন বিদায় বলবেন সবধরণের ক্রিকেটকে সেই বেলাটাও নিশ্চয়ই ভালো কাটবে না ক্রিকেটপ্রেমীদের। 

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন আগেই। আইপিএল অধ্যায়ের ইতি টানলে ক্রিকেট দুনিয়ায় ধোনি হয়ে যাবেন সাবেকদের একজন। তবে তার আগে ধোনির অবসর নিয়ে চলছে নানামুখী আলোচনা। কারও মতে চলতি আইপিএল শেষে প্রতিযোগীতামূলক ক্রিকেট থেকে ব্যাট-প্যাট তুলে রাখবেন এম.এস। কারও মতে আইপিএলের আগামী মৌসুমেও খেলবেন ধোনি। 

ধোনির ক্রিকেট ক্যারিয়ার শেষের দিকেই,এমন কথা এই সময়ে বললে হয়তো ভুল হবেনা। অন্তত ভারতীয় লিজেন্ড সুনীল গাভাস্করের এক কান্ডে। রবিবার (১৪মে) কলকাতা-চেন্নাই ম্যাচ শেষে ধোনির কাছে অটোগ্রাফ নিয়েছেন সুনীল। সুনীলকে দেখে মনে হয়েছে নিজের আইডলকে প্রথমবার দেখলেন তিনি। 

ধোনির ক্যারিয়ার প্রায় শেষ,এমন কথা আরও দৃঢ়ভাবে বলা যায় ধোনির কাজ দেখেই। কলকাতার বিপক্ষে ম্যাচ হারলেও ম্যাচ শেষে চেন্নাই স্টেডিয়ামে দর্শকদের উদ্দেশ্যে নেড়েছেন হাত। দিয়েছেন জার্সিসহ অন্যান্য কিছু জিনিসপত্র। 

মাঠে তার আশেপাশে ছিল পুরো চেন্নাই দল। সবার মুখে যদিও ছিল হাসি। এদিকে চেন্নাই সুপার কিংসের সিইও কাশী বিশ্বনাথন জানিয়েছেন এখনই অবসর নিচ্ছেন না ধোনি।

বিশ্বনাথন বলেছেন, ‘আমরা বিশ্বাস করি মহেন্দ্র সিং ধোনি পরের বছরও আইপিএল খেলবেন। তাই আশা করছি ভক্তরা বরাবরের মতো আমাদের সমর্থন করবেন।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আইপিএলের নিলামে মাহমুদউল্লাহসহ ৬ বাংলাদেশি

সর্বোচ্চ ২ কোটি রুপির ভিত্তিমূল্যে স্থান পেয়েছেন দ্য ফিজ

একনজরে আইপিএলের ১০ দলের চূড়ান্ত স্কোয়াড

শেষ হয়েছে আইপিএলের মিনি নিলাম। দশ দলের অংশগ্রহনে হতে যাওয়া লিগে দলগুলো এখন পূর্ণ শক্ত...

গুজরাট থেকে মুম্বাইয়ে হার্দিক, আইপিএল ইতিহাসে সেরা...

মুম্বাইকে পেতে মরিয়া হয়ে রয়েছে মুম্বাই কর্তৃপক্ষ। তবে হার্দিককে পেতে যথেষ্ট অর্থ নেই...