ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

তাইজুল-ফিলিপসকে পেছনে ফেলে সেরা কামিন্স

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ জানুয়ারী ২০২৪ ১৫:০৫

ডিসেম্বরের সেরা কামিন্স। গেটি ইমেজ ডিসেম্বরের সেরা কামিন্স। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজে বল হাতে দুর্দান্ত ছিলেন টাইগার স্পিনার তাইজুল ইসলাম। ঘরের মাঠে প্রথমবার সাদা পোশাকের ক্রিকেটে কিউইদের হারাতে তাইজুল ইসলাম পালন করেন মূখ্য ভূমিকা। সিরিজজুড়ে স্পিন ঘূর্ণিতে কিউই ব্যাটারদের নাভিশ্বাস তুলে আইসিসির ডিসেম্বরের সেরা ক্রিকেটার হওয়ার মনোনয়ন পেয়েছেন এই বাঁহাতি স্পিনার। তাইজুলের সঙ্গে মনোনয়ন পেয়েছিলেন একই সিরিজে দারুণ পারফর্ম করা গ্লেন ফিলিপস ও অজি অধিনায়ক প্যাট কামিন্স। 

সেরা তিনের এই লড়াইয়ে অবশ্য তাইজুল ও গ্লেন ফিলিপসকে পেছনেই ফেলেছেন অজি অধিনায়ক। তাতেই জিতে নিয়েছেন সদ্য বিদায়ী বছরের শেষ মাসের সেরা খেলোয়াড়ের পুরষ্কারটা। গত ডিসেম্বর মাসে পাকিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়ার সিরিজ জয়ে কামিন্স রেখেছিলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। সিরিজজুড়েই কামিন্স বল হাতে ছিলেন দুর্দান্ত। টানা তিন ইনিংসেও তুলে নিয়েছিলে পাঁচ কিংবা ততোধিক উইকেট। যার ফলে কামিন্স জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। এবার হয়েছেন আইসিসির মাস সেরা খেলোয়াড়। 

মাস সেরার পুরস্কার জিতে কামিন্স বলেছেন, 'সব সংস্করণ মিলিয়ে এই বছরটি সবার জন্যই অসাধারণ গিয়েছে। পাকিস্তানের বিপক্ষে চ্যালেঞ্জিং পারফরম্যান্সের মাধ্যমে ২০২৩ সাল শেষ হয়েছে। সবমিলিয়ে এই গ্রীষ্মে এখন পর্যন্ত আমরা আনন্দিত। ওয়েস্ট ইন্ডিজ এবং নিউজিল্যান্ড সিরিজ খেলতে মুখিয়ে আছি।'

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷