ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ড সিরিজের দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ জানুয়ারী ২০২৪ ১১:৫০

ভারতীয় দল। ফাইল ছবি ভারতীয় দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তানের বিপক্ষে চলমান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পর, ঘরের মাঠে ইংল্যান্ডকে পাঁচ টেস্টের সিরিজে আতিথ্য দিবে ভারত। আসন্ন এই সিরিজের প্রথম দুই টেস্টের জন্য শুক্রবার দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ঘোষিত দলে নতুন মুখের সংখ্যা একটি।

গোড়ালির ইনজুরি থেকে পুরোপুরি সেরে উঠতে না পারায় প্রথম দুই টেস্টের দলে রাখা হয়নি পেসার মোহাম্মদ শামিকে। যদিও গত সপ্তাহে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছিলেন এই পেসার। প্রথম দুই টেস্টের দলে রাখা হয়নি উইকেটকিপার ব্যাটার ইশান কিষানকেও। দক্ষিণ আফ্রিকা সফরে স্বেচ্ছায় বিশ্রাম নেওয়া ইশানকে রাখা হয়নি আফগানিস্তান সিরিজেও। যদিও গুঞ্জন রয়েছে দলীয় শৃঙ্খলা ভাঙায় দল থেকে বাদ পড়েছেন তিনি।

ইশানের অনুপস্থিতিতে প্রথমবারের মতো ভারতীয় দলে ডাক পেয়েছেন উইকেটকিপার ব্যাটার ধ্রুব জুরেল। শামি ন থাকায় বুমরাহ-সিরাজদের সঙ্গে পেস আক্রমণে রাখা হয়েছে আরেক পেসার আভেশ খানকে।

প্রথম দুই টেস্টের ভারত স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, লোকেশ রাহুল, কেএস ভরত, ধ্রুব জুরেল, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা , অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মো. সিরাজ, মুকেশ কুমার, জাসপ্রিত বুমরাহ ও আভেশ খান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷