ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

ব্যক্তিগত কারণে মোহালিতে খেলা হচ্ছে না কোহলির

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ জানুয়ারী ২০২৪ ১৪:২১

বিরাট কোহলি ও রাহুল দ্রাবিড়। ফাইল ছবি বিরাট কোহলি ও রাহুল দ্রাবিড়। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে দেশের জার্সিতে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে শেষবার খেলেছিলেন ভারতের দুই তারকা ক্রিকেটার বিরাট কোহলি ও রোহিত শর্মা। এরপর দীর্ঘ প্রায় দেড় বছর ধরে এই ফরম্যাট থেকে দূরে ছিলেন এই দু'জন। দুয়ারে যখন কড়া নাড়ছে আরও একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ, ঠিক তখনই ফের মাঠে ফিরলেন এই দু'জন। 

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দলে রাখা হয়েছে বিরাট কোহলি ও রোহিত শর্মাকে। বিশ্বকাপের আগে এটাই ভারতের হয়ে যাচ্ছে শেষ দ্বিপক্ষীয় সিরিজ। তবে, আজ (বৃহস্পতিবার) মাঠে গড়ানো প্রথম টি-টোয়েন্টিতে স্বাগতিকরা পাচ্ছে না বিরাট কোহলিকে। ব্যক্তিগত কারণে এই ম্যাচ খেলবেন না তিনি, নিশ্চিত করেছেন ভারতের হেড কোচ রাহুল দ্রাবিড় নিজেই।

গতকাল (বুধবার) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে রাহুল দ্রাবিড় এই তথ্য নিশ্চিত করে বলেছেন,‘প্রথম টি-টোয়েন্টিতে বিরাট (কোহলি) খেলবে না। ব্যক্তিগত কারণে বৃহস্পতিবার খেলতে পারছে না ও।’

বিরাট কোহলি না খেললেও অবশ্য মোহালিতে আফগানদের বিপক্ষে খেলবেন রোহিত শর্মা। এছাড়া এই ম্যাচে ভারতীয় দলের নেতৃত্বভারটাও থাকবে রোহিতের কাঁধে, নিশ্চিত করেছেন রাহুল দ্রাবিড়। 

উল্লেখ্য, বাংলাদেশ সময় বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে সাতটায় প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নামবে ভারত ও আফগানিস্তান। ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরম্যাটে এর আগে দু'দলের পাঁচবারের দেখায় চার জয় পেয়েছে ভারত, বিপরীতে এখনও জয়ের মুখ দেখেনি আফগানরা। চোটের কারণে এই সিরিজে সফরকারীরা পাচ্ছে না দলটির তারকা ক্রিকেটার রশিদ খানকে।

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷