ঢাকা | বুধবার, ১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

লারার ‘৪০০’ রানের রেকর্ড ভেঙে দিবেন স্মিথ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ জানুয়ারী ২০২৪ ১০:৫১

স্টিভেন স্মিথ। ফাইল ছবি স্টিভেন স্মিথ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পাকিস্তানের বিপক্ষে সদ্য সমাপ্ত সিডনি টেস্টের মধ্য দিয়ে ক্রিকেটের বনেদী ফরম্যাট টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন তারকা অজি ওপেনার ডেভিড ওয়ার্নার। এর দিন দুয়েক আগে এই অজি তারকা বিদায় জানিয়েছেন ওয়ানডে ক্রিকেটকেও। ওয়ার্নারের অভাব পূরণে অস্ট্রেলিয়ার হয়ে ওপেন করতে দেখা যাবে কাকে, এই নিয়েই এখন চলছে যত আলোচনায়। ওপেনিংয়ের দৌড়ে অবশ্য রয়েছে একাধিক নামই। ট্রাভিস হেড কিংবা মিচেল মার্শ এই দুজন অবশ্য বেশ এগিয়ে অন্যদের চাইতে।

এদিকে ওয়ার্নারের অভাব পূরণে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক মাইকেল ক্লার্ক দিয়েছেন ভিন্ন মত। ওপেনার হিসেবে বিশ্বকাপজয়ী এই ওপেনারের প্রথম পছন্দ তারকা ব্যাটার স্টিভেন স্মিথ। ক্লার্কের মতে, স্মিথকে দিয়ে ওপেন করালে টেস্টে ব্রায়ান লারার করা রেকর্ড ৪০০ রানের রেকর্ড ভেঙে যেতে পারে। সাবেক এই অজি অধিনায়কের বিশ্বাস, দ্রুত সময়ের মধ্যেই বিশ্বের সেরা ওপেনারদের একজন হয়ে উঠতে পারেন স্মিথ।

এই প্রসঙ্গে মাইকেল ক্লার্ক বলেছেন, ‘স্মিথ যদি চায় ওপেন করতে এবং টিম ম্যানেজমেন্ট যদি তাকে সেই সুযোগ দেয়, তাহলে এক বছরের মধ্যে এক নম্বর টেস্ট ওপেনার হয়ে যাবে। সে তিন নম্বরে ব্যাটিং করতে পারলে, সে যেকোনো পজিশনে ব্যাটিং করতে পারবে। কৌশলগত ভাবে সে যথেষ্ট ভালো, বল ছেড়ে খেলতে পারে, তার হাত ও চোখের সমন্বয়ও দারুণ।’

‘আমার মনে হয় সে (স্মিথ) লারার রেকর্ড ভাঙার চ্যালেঞ্জটার জন্যই অপেক্ষা করছে। খাজা, ওয়ার্নার কিংবা মার্নাসের ডাবল সেঞ্চুরির জন্য সে অপেক্ষা করতে চায় না, নিজে ডাবল সেঞ্চুরি করতে চায়। সে যদি ব্রায়ান লারার ৪০০ রানের রেকর্ড ভেঙে দেয় তাহলে আমি অবাক হব না। কারণ, তার সেই যোগ্যতা আছে। আর এখন (ওপেন করলে) ব্যাটিং করার জন্য পুরো দিন পাবে।' যোগ করে বলেছেন তিনি। 

 

-নট আউট/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷