ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান শুধুমাত্রই আরেকটি প্রতিপক্ষ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ আগস্ট ২০২২ ০৬:২২

রোহিত শর্মা। ছবি সংগৃহীত রোহিত শর্মা। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উত্তাপ ক্রিকেট ‍দুনিয়ায়। ক্রিকেটের এলক্লাসিকো ক্রিকেট প্রেমীরা মানুষেরা দারুণভাবেই উপভোগ করে। আসছে এশিয়া কাপের দ্বিতীয় দিন অর্থাৎ ২৮ অগাস্ট মুখোমুখি হবে দুই দল। অবশ্য এই ম্যাচ নিয়ে ড্রেসিং রুমের পরিস্থিতি স্বাভাবিক রাখছে ভারতীয় ক্রিকেট দল। তাদের কাছে পাকিস্তান শুধুমাত্রই আরেকটি প্রতিপক্ষ।

 

এশিয়া কাপের আগে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ নিয়ে কথা বলেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। তিনি বলেন, 'খেলা তো সবাই দেখে, বিশেষ করে সেটা যখন ভারত-পাকিস্তানের ম্যাচ হয়। কোনো সন্দেহ ছাড়াই এটা একটা হাই-প্রেশার গেম। তবে নিজেদের মধ্যে আমরা পরিস্থিতি খুব স্বাভাবিক রাখছি এবং এই ম্যাচকে ঘিরে নিজেদের মধ্যে কোনো উন্মাদনা রাখছি না।'

তিনি আরও যোগ করেন, 'আমাদের জন্য এটা শুধুই আরেকটি ম্যাচ। রাহুল (দ্রাবিড়) ভাই এবং আমার জন্যে ক্রিকেটারদের এটা বলে রাখা গুরুত্বপূর্ণ যে, ওরা শুধুমাত্রই আরেকটি প্রতিপক্ষ।'

আরও পড়ুনঃ যদি মনে করি কেউ এসে বদলে দিবে, তাহলে বোকার রাজ্যে বাস করছি

এশিয়া কাপ পরিসংখ্যানে পাকিস্তানের বিপক্ষে ১৪ দেখায় ৮ জয় পেয়েছে ভারত। শেষ ছয় ম্যাচ জিতেছে পাঁচটি। ফলে আলাদা আত্মবিশ্বাস খুঁজে পেতেই পারে এশিয়া কাপ ইতিহাসে সর্বাধিক ট্রফি জয়ের স্বাদ পাওয়া দলটি। এখন পর্যন্ত অনুষ্ঠিত ১৪ আসরে ভারত চ্যাম্পিয়ন হয়েছে ৭ বার। অবশ্য ক্রিকেটে পরিসংখ্যান শুধুই যে একটা সংখ্যা তা গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রমাণ করেছে বাবর আজমের দল। 

এশিয়া কাপের এবারের আসরে দুই দলের বড় দূর্বলতা অবশ্য একটি জায়গায়। তা হচ্ছে পেস বিভাগে। ইনজুরিতে জায়গা পায়নি জসপ্রীত বুমরাহ। অপরদিকে  স্কোয়াডে থাকার পরেও একই কারনে দল থেকে ছিটকে গেছেন শাহিন আফ্রিদি। 

ম্যাচের ফলাফল যাই হোক না কেন মাঠ এবং মাঠের বাইরে উত্তাপ যে দৃঢ় থাকবে তা হলফ করেই বলা যায়। স্নায়ুযুদ্ধ সামাল দিয়ে বিজয়ে হাসি হাসবে কোন দল তার জন্য অপেক্ষা আর মাত্র কয়েকটি দিন। 

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷