ঢাকা | বৃহঃস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

দাপুটে জয়ে সিরিজ পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ মে ২০২৪ ২৩:২৩

জয় পেয়েছে পাকিস্তান। ছবি: পিসিবি জয় পেয়েছে পাকিস্তান। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচেই একটি করে জয় পায় স্বাগতিক আয়ারল্যান্ড ও পাকিস্তান। ফলে, সিরিজ নির্ধারনী তৃতীয় টি-টোয়েন্টি হয়ে দাঁড়ায় অঘোষিত ফাইনালে। এমন ম্যাচে শাহিন আফ্রিদির দুর্দান্ত বোলিংয়ের পরেও, চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় আইরিশরা। তবে, মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের ব্যাটে সেই রান সহজেই টপকে যায় সফকারীরা। ফলে, তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে নিজেদের করে নিয়েছে পাকিস্তান। 

ডাবলিনে আইরিশদের দেওয়া ১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নামে পাকিস্তান। এদিনও শুরুতেই সাজঘরের পথ ধরেন ওপেনার সাইম আইয়ুব। এরপর মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম ধরেন দলের হাল। দু'জনই দ্রুত তুলতে থাকেন রান। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় আয়ারল্যান্ড। দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জনের ব্যাটে চড়েই দলীয় একশ পার করে পাকিস্তান। 

রিজওয়ান, বাবর দু'জনই পেয়েছেন ফিফটির দেখা। ৪ চার ও ৩ ছক্কায় ৫৬ করা রিজওয়ান ফিরলে ভাঙে এই জোট। এরপর ৬ চার ও ৫ ছক্কায় বাবর আজম ও ফিরে যান ব্যক্তিগত ৭৫ রানে। শেষ পর্যন্ত ১৮ বল ও ৬ উইকেট হাতে রেখেই দাপুটে জয়ে সিরিজ নিজেদের করে নেয় পাকিস্তান। আয়ারল্যান্ডের পক্ষে ৩ উইকেট নেন মার্ক অ্যাডার। 

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে আয়ারল্যান্ড সংগ্রহ করে ১৭৮ রান। ১৩ চার ও ১ ছক্কায় অধিনায়ক লরকান ট্রাকার করেন ৭৩ রান। এছাড়া অ্যান্ড্রু বালবার্নির ব্যাট থেকে আসে ৩৫ রান। হ্যারি ট্রেক্টর অপরাজিত থাকেন ৩০ রান করে। পাকিস্তানের পক্ষে শাহিন আফ্রিদির শিকার ৩ উইকেট। আব্বাস আফ্রিদি নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷