ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

‘৬’ বছর পর ফিরলেন রুশো, প্রোটিয়াদের নতুন নেতা মিলার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জুন ২০২২ ০৩:২৩

২০১৬ সালে শেষবার দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেন রুশো। ফাইল ছবি ২০১৬ সালে শেষবার দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেন রুশো। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন ইংল্যান্ড সফরের জন্য তিন ফরম্যাটের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। যেখানে চোটের কারণে সাদা বলের নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমাকে পাচ্ছে না প্রোটিয়ারা। তাই আসন্ন ইংল্যান্ড সফরে টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিবেন ডেভিড মিলার। এছাড়া ওয়ানডে দলের দায়িত্ব পেয়েছেন বাঁহাতি স্পিনার কেশব মহারাজ। বুধবার (২৯ জুন) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে প্রোটিয়া ক্রিকেট বোর্ড। 

কোলপ্যাক চুক্তি বাতিল হওয়ায়, সপ্তাহ দুয়েক আগে দক্ষিণ আফ্রিকার জার্সিতে ফের খেলার ইচ্ছের কথা জানিয়েছিলেন রাইলি রুশো। এবার আসন্ন ইংল্যান্ড সফরের টি-টোয়েন্টি দলে জায়গা ও পেয়ে গেলেন এই তারকা ব্যাটার। এর আগে ২০১৬ সালে শেষবার প্রোটিয়া জার্সি গায়ে ছাপিয়েছিলেন রুশো।

এদিকে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২১ বছর বয়সী পেসার জেরাল্ড কোয়েটজি। এছাড়া ইংলিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার কাগিসো রাবাদাকে।

আগামী মাসের (জুলাই) মাঝামাঝি ও শেষে ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে দক্ষিণ আফ্রিকা। এরপরেই ইংলিশদের বিপক্ষে তিনটি টেস্ট খেলবে ডিন এলগারের দল। যা চলবে আগামী আগামী ১৭ আগস্ট থেকে ১২ সেপ্টেম্বর পর্যন্ত। 

 

দক্ষিণ আফ্রিকা টেস্ট দল: ডিন এলগার (অধিনায়ক), সারেল আরউই, কিগান পিটারসেন, রায়ান রিকেলটন, এইডেন মার্করাম, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, খায়া জোন্ডো, কাইল ভেরিন্নে , ডুয়ান্নে অলিভিয়ের, কাগিসো রাবাদা, মার্কো জানসেন, সিমন হার্মার, লুথো সিপামলা, কেশব মহারাজ, গ্লেন্টন স্টুরমান, লুঙ্গি এনগিডি ও অ্যানরিখ নরকিয়া।

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল: কেশব মহারাজ (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিজ্জা হেনড্রিকস, হ্যানরিখ ক্লাসেন, জানেমান মালান, এইডেন মার্করাম, ডেভিড মিলার, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, খায়া জোন্ডো, কাইল ভেরিন্নে, অ্যান্ডাইল ফেলুকোয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, মার্কো জানসেন, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া, তাবরাইজ শামসি ও লিজাড উইলিয়ামস।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল: ডেভিড মিলার (অধিনায়ক), কুইন্টন ডি কক, রিজ্জা হেনড্রিকস, হ্যানরিখ ক্লাসেন, এইডেন মার্করাম, রাইলি রুশো, ট্রিস্টান স্টাবস, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, ওয়েন পার্নেল, অ্যান্ডাইল ফেলুকোয়ায়ো, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, লুঙ্গি এনগিডি, অ্যানরিখ নরকিয়া, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও জেরাল্ড কোয়েটজি।

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷