ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ম্যাচ জিততে প্রয়োজন রাহুলের মত খেলোয়াড়: রোহিত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২ ২১:০৩

ভারতীয় দুই তারকা রোহিত শর্মা ও কেএল রাহুল। ফাইল ছবি। ভারতীয় দুই তারকা রোহিত শর্মা ও কেএল রাহুল। ফাইল ছবি।

আইপিএল ইতিহাসের অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মা এবার অসহায়ত্বে দিন কাটাচ্ছে। প্রথম ছয় ম্যাচে নেই কোন জয়। শঙ্কা জেগেছে পয়েন্ট টেবিলের তলানীতে থেকে আসর শেষ করার। নিজে যেমন ব্যাট হাতে ব্যর্থ তেমনি ব্যর্থ দল। তবে বেশ কয়েকটি ম্যাচ হেরেছে জয়ের খুব কাছে গিয়ে। 

সর্বশেষ ম্যাচেও রোহিতের মুম্বাই হেরেছে রাহুলের লখনউয়ের কাছে। রাহুল নিজের শততম আইপিএল ম্যাচে করেছেন দাপুটে শতক। আর সেই বিধ্বংসী ইনিংসে দলও জয় পেয়েছে। 

টানা ব্যর্থতা প্রসঙ্গে রোহিত বলেন- আমাদের দলে রাহুলের মত কোন ব্যাটার নেই। যে সময় অনুযায়ী ধরে খেলবে আবার মাঝে মধ্যে বিধ্বংসী হবে। রাহুল দূর্দান্ত ইনিংস খেলেছে। যখন যেটি করার প্রয়োজন তা ঠান্ডা মাথায় করেছে। আমাদের দলে এমন একজন প্রয়োজন ছিল। যে দীর্ঘসময় ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ব্যাটিং করবে। তবে কোনও ম্যাচে না জিতলেও আমাদের মাথা উঁচু রাখতে হবে।”

আরও পড়ুনঃ ধারাভাষ্যকার কার্তিক স্বপ্ন দেখছেন জাতীয় দলের


হারের কারণ প্রসঙ্গ রোহিত বলেছেন, “নির্দিষ্ট করে একটা পরিস্থিতির কথা বলতে পারব না। বড় রান তাড়া করতে হলে বড় জুটির দরকার হয়। কিন্তু আমরা আজ সেটা পারিনি। কেন পারলাম না, তার কোনও কারণ এখনই বলতে পারব না।”

আগের মতো এই ম্যাচেও দলগঠনের সমস্যার কথা মেনে নিলেন রোহিত। বললেন, “প্রতিটা ম্যাচই আমাদের কাছে একটা সুযোগ। নির্দিষ্ট দলের বিরুদ্ধে নির্দিষ্ট পরিস্থিতি বিচার করে দল গঠন করি আমরা। টানা ছ’টা ম্যাচ হারার পর স্বীকার করছি, এখনও সঠিক প্রথম একাদশ খুঁজে পাইনি আমরা। কোনও ম্যাচ হারলে দল বদলের দিকে সহজেই আঙুল তোলা যায়। কিন্তু সেরা প্রথম একাদশ নিয়েই নামি আমরা।”

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷