ঢাকা | সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

নিউজিল্যান্ডের বর্ষসেরা টি-টুয়েন্টি খেলোয়াড় বোল্ট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ এপ্রিল ২০২২ ০৪:০১

গেল বিশ্বকাপে দলকে তুলেছিলেন ফাইনালে। ফাইল ছবি। গেল বিশ্বকাপে দলকে তুলেছিলেন ফাইনালে। ফাইল ছবি।

নিউজিল্যান্ড ক্রিকেটের টি-২০ 'বর্ষসেরা ক্রিকেটারের নাম ঘোষনা করা হয়েছে।এবারে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের স্বীকৃতি পেলেন ট্রেন্ট বোল্ট। মূলত সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সের পুরষ্কার স্বরূপ এই স্বীকৃতি মিলেছে বোল্টের। সংযুক্ত আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত সেই বিশ্বকাপে বল হাতে দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এই বাঁহাতি পেসার।

৩২ বছর বয়সি পেসার পুরো টুর্নামেন্টে ১৩টি উইকেট নিয়েছিলেন। দল ফাইনালে যাওয়ার পিছনে তার গুরুত্বপূর্ণ অবদান ছিল। এই পুরস্কার পাওয়ার লড়াইতে ছিলেন ডেভন কনওয়ে, টিম সাউদি, ইশ সোধি এবং ড্যারিল মিচেল। তাদের সকলকে পিছনে ফেললেন বোল্ট। যদিও ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারতে হয়েছিল নিউজিল্যান্ড দলকে।

বর্ষসেরা টি-২০ ক্রিকেটারের স্বীকৃতি পাওয়ার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বোল্ট জানান ‘টি-২০ এমন একটি ফর্ম্যাট যা সত্যিই উপভোগ করি এবং আরও ভাল বোলার হওয়ার লক্ষ্যে প্রতিনিয়ত নিজেকে মানিয়ে নেওয়ার চেষ্টা করছি। এই পুরস্কারটি জিততে পারা অসাধারণ একটা ব্যাপার এবং এটা পেয়ে সত্যিই আমি কৃতজ্ঞ বোধ করছি।'

আরও পড়ুনঃ স্যার রিচার্ড হ্যাডলি পুরষ্কার জিতলেন সাউদি

মহিলা দলের হয়ে একই সেরার খেতাব জিতেন মহিলা বিভাগে পেয়েছেন সোফি ডিভাইন। এ নিয়ে ক্যারিয়ারে দ্বিতীয়বার টি-২০ ফর্ম্যাটে বর্ষসেরা নির্বাচিত হলেন ডিভাইন। 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷