ঢাকা | মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বাবর হচ্ছে এই যুগের ব্র্যাডম্যান ও লারা: রশিদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২২ ০২:৪৩

বাবর আজম। ফাইল ছবি বাবর আজম। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বর্তমান ক্রিকেট বিশ্বে যে কয়েকজন দাপুটে ব্যাটার রয়েছে তাদের তালিকায় উপরের দিকে নিশ্চই জায়গা পাবেন পাকিস্তানের বাবর আজম৷ নিজের ধারাবাহিকতার পাশাপাশি সামনে থেকে সমানতালে নেতৃত্ব দিচ্ছেন দলকে৷ ক্রিকেটের দুই সংস্করণে সবার শীর্ষে এই ব্যাটার৷ আল্টিমেট ফরম্যাটেও অবস্থান সেরা দশে৷ একদিকে দ্রুত শতকের বিচারে কাটিয়েছেন কোহলি- আমলাকে৷ অপরদিকে অবস্থানের বিচারে কাটিয়েছেন গ্রেট শচিনকে৷ পাকিস্তানের বর্তমান এই অধিনায়ককে প্রশংসায় ভাসিয়েছেন রশিদ লতিফ।

পাকিস্তান ক্রিকেটের সাবেক খেলোয়াড় বলেন- বাবরের বর্তমান পারফরম্যান্সে বলা যায় অনেক কিংবদন্তি সাবেক ক্রিকেটারদের চেয়েও এগিয়ে আছেন বাবর। পাকিস্তানের সাবেক তারকাদের মধ্যে মোহাম্মদ ইউসুফ, জাভেদ মিয়াঁদাদ, ইনজামাম উল হকদের চেয়ে বাবর অনেক এগিয়ে রয়েছেন বলে মনে করেন পাকিস্তানের একসময়ের এই অভিজ্ঞ ব্যাটার।

আরও পড়ুনঃ মাশরাফিদের কাছে পাত্তাই পায়নি আশরাফুলের ব্রাদার্স

শুধু পাকিস্তানিদের মধ্যেই সীমাবদ্ধ থাকেননি রশিদ। বাবরের প্রশংসা করতে গিয়ে ডন ব্র্যাডম্যান ও ব্রায়ান লারার সঙ্গে তুলনা করেছেন তিনি। পাকিস্তানের এই অধিনায়ককে এ যুগের ব্র্যাডম্যান-লারা আখ্যা দিয়েছেন তিনি।

রশিদ বলেন, 'আমি তাকে (সাঈদ আনোয়ার) খুব কাছ থেকে দেখেছি। সে নিঃসন্দেহে পাকিস্তানের এক নম্বর ব্যাটার। তার প্রাকটিস করার দরকার হতো না তেমন একটা। আমাদের সময়ে চার জন ফিল্ডার বৃত্তের ভেতর ফিল্ডিং করত। ফিল্ডার বৃত্তের ভেতর থাকা অবস্থাতেই সে অনেক ভয়ঙ্কর হয়ে যেত। আর এখন বৃত্তের ভেতর পাঁচজন ফিল্ডার থাকে। তাই কোনো যুগের সঙ্গে তুলনা করা উচিত না। বাবর হচ্ছে এই যুগের ব্র্যাডম্যান ও লারা।'

 

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷