ঢাকা | সোমবার, ১৩ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

সাদা পোষাকে বাংলাদেশকে সমীহ করছেন এলগার

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৯ মার্চ ২০২২ ২২:১৮

ডিন এলগার। ফাইল ছবি। ডিন এলগার। ফাইল ছবি।

নিউজ ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ জয়ের কারণে টেস্টে বাংলাদেশকে সমীহ করছেন প্রোটিয়া টেস্ট অধিনায়ক ডিন এলগার। বর্তমান দলটা পুরনো বাংলাদেশ দল নয় জানালেন তিনি।


সর্বশেষ দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশ টেস্ট খেলেছিল ২০১৭ সালে। তখন দুই ম্যাচেই স্বাগতিকদের কাছে বাজেভাবে হেরেছে বাংলাদেশ। তবে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয় ও সম্প্রতি প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় যেন চিত্রটা বদলে দিয়েছে।


নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয়ের আত্মবিশ্বাস কাজে লাগিয়েছে প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজেও। যে কারণে প্রোটিয়াদের অধিনায়ক এলগার বাংলাদেশকে একটু অন্যভাবে দেখছেন। এখন আর যে পুরনো দলের মতো নেই তা-ও জানান দক্ষিণ আফ্রিকার টেস্ট অধিনায়ক।


“আমার মনে হয় ওয়ানডে সিরিজে যা ঘটেছে তাঁতে ছেলেরা হতাশ হয়েছে। আমি তো ৫০ ওভারের ফরম্যাটের দলে নেই, তারপরও সিরিজের ফলাফলে কষ্ট পেয়েছি। তাই দলের ক্রিকেটারদের মধ্যে ভালো করার ক্ষুধা কাজ করছে। আমরা জানি বাংলাদেশ পুরনো দল নয়”।


দক্ষিণ আফ্রিকার মাটিতে বাংলাদেশের সফল হওয়ার পেছনে আফ্রিকান কোচদের বড় ভূমিকা দেখছেন এলগার। অবশ্য তার কথায় যুক্তি রয়েছে। দক্ষিণ আফ্রিকায় পা রাখার পর বোলিং কোচ হিসেবে দলের সঙ্গে যুক্ত হয়েছেন অ্যালন ডোনাল্ড।


এমনকি পাওয়ার হিটার কোচ হিসেবে বাংলাদেশ দলের ক্রিকেটারদের সঙ্গে কাজ করেছেন অ্যালবি মর্কেল। অতীতেও বাংলাদেশের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন অ্যাশওয়েল প্রিন্স। সবমিলিয়ে প্রোটিয়াদের মাটিতে কীভাবে খেলতে হবে তার একটি পরিস্কার ধারণা পেয়েছেন ক্রিকেটাররা।


“নতুন দলটি পশ্চিমা কোচিং স্টাফের (দক্ষিণ আফ্রিকান কোচ) সঙ্গে বেশ পরিচিত। এখানে কীভাবে খেলতে হবে সেই ব্যাপারে দলের ধারণা ও মানসিকতা বদলে দিয়েছেন তারা। নিঃসন্দেহে দারুণ একটি সিরিজ হবে।”

 
 
 
 
উল্লেখ্য, দুই ম্যাচের টেস্ট সিরিজটি শুরু হবে আগামী ৩১ই মার্চ। প্রথমটি অনুষ্ঠিত হবে ডারবানে। সিরিজের শেষ ম্যাচটি হবে আগামী ৮ এপ্রিল, পোর্ট এলিজাবেথে।
 
 
- নট আউট/এমআরএস/ডব্লিউআর।


আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷