ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ভারত-পাকিস্তান ম্যাচের নিরাপত্তায় ১১ হাজার নিরাপত্তাকর্মী

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩ ২০:৩২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ আগামী ১৪ অক্টোবর! আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বসবে ভারত-পাকিস্তান মহারণ। এ ম্যাচের উত্তাপ কতখানি ছড়াবে তা তো অনুমান করাইা যায়। সমর্থকের উচ্ছ্বাস ছাড়াও প্রশাসন বড় চাপে রয়েছে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। কেননা স্টেডিয়াম উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছে জৈনক এক ব্যক্তি। 

জৈনক ব্যক্তির ইমেইল বার্তা পাওয়ার পর কঠোর অবস্থানে ভারতীয় প্রশাসন। ম্যাচের দিন গুজরাট পুলিশসহ ১১ হাজারেরও বেশি নিরাপত্তাকর্মী আহমেদাবাদ এবং নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নিয়োজিত থাকবেন । 

জানা গেছে, ভারত-পাকিস্তান ম্যাচ সামনে রেখে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল গান্ধীনগরে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হার্শ সানঘাভি, ডিজিপি বিকাস সাহাই,পুলিশ কমিশনার জিএস মালিক এবং অন্যান্য সিনিয়র কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন।

বৈঠকের পর আহমেদাবাদের পুলিশ কমিশনার জিএস মালিক জানিয়েছেন, ম্যাচটি উপলক্ষে ১ লাখেরও বেশি দর্শকের চলাচল হবে। ই-মেইলে অজ্ঞাত ব্যক্তির দেওয়া হুমকির বিষয়গুলোকে মাথায় রেখে তাই নিরাপত্তা জোরদার করা হয়েছে।

তিনি বলেন, ‘স্টেডিয়ামটিকে নিরাপদ রাখতে এবং ম্যাচ চলাকালে সাম্প্রদায়িকভাবে সংবেদনশীল এলাকায় আইনশৃঙ্খলা বজায় রাখতে ৭ হাজারের বেশি পুলিশ সদস্যসহ আমরা ৪ হাজারের মতো হোম গার্ডদের নিয়োজিত করবো। এরা ছাড়াও আমরা তিনটি 'হিট দল' এবং এনএসজির একটি ড্রোন বিরোধী দল মোতায়েন করব। আমাদের বোমা সনাক্তকরণ এবং নিষ্ক্রিয়করণ স্কোয়াডের নয়টি দলও ব্যবহার করা হবে।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।