ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

দুর্দান্ত প্রত্যাবর্তন বাংলাদেশের, রান পাহাড়ে ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ অক্টোবর ২০২৩ ১৫:১১

রান পাহাড়ে চড়েছে ইংল্যান্ড। গেটি ইমেজ রান পাহাড়ে চড়েছে ইংল্যান্ড। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডেভিড মালান, জো রুটরা যেভাবে এগুচ্ছিলেন একটা সময় মনে হচ্ছিল, ইংল্যান্ডের রানটা অনায়াসে চারশ পার হয়ে যাবে। তবে ডেথ ওভারে শরিফুল-শেখ মেহেদীদের দুর্দান্ত বোলিংয়ে ম্যাচে ফিরে বাংলাদেশ। শেষ পর্যন্ত ৯ উইকেট হারিয়ে ৩৬৪ রানে থেমেছে ইংল্যান্ড। জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩৬৫ রান।

ধর্মশালায় টস হেরে এদিন ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় ইংল্যান্ড। টাইগার বোলারদের নখদন্তহীন বোলিংয়ে উদ্বোধনী জুটিতেই জনি বেয়ারেস্টো ও ডেভিড মালান পার করেন আলী একশ রানের গণ্ডি। দু'জনই তুলে নেন হাফ সেঞ্চুরি। এরপর জনি বেয়ারেস্টোকে ফিরিয়ে বাংলাদেশকে দিনের প্রথম সাফল্য পাইয়ে দেন সাকিব আল হাসান। ফেরার আগে জনি বেয়ারেস্টো করেন ৫২ রান।

দ্বিতীয় উইকেট জুটিতে ইংল্যান্ডের হাল ধরেন জো রুট ও ডেভিড মালান। দু'জনই দ্রুত তুলতে থাকেন রান। তাতেই ইংলিশরা হাঁটে রান পাহাড়ের পথে। বাংলাদেশের বোলারদের কোন সুযোগই না দিয়ে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন ডেভিড মালান। দ্বিতীয় উইকেটেও ইংলিশরা পায় শতাধিক রানের জোট। মালানের দেখানো পথে হেঁটে জো রুট তুলে নেন হাফ সেঞ্চুরি। 

এই জুটিতে ভরে করে দলীয় আড়াই শ পার করে ইংল্যান্ড। এরপর মালানকে ফেরান শেখ মেহেদী। ফেরার আগে ১৬ চার ও ৫ ছক্কায় এই ইংলিশ ওপেনার করেন ১৪২ রান। মালানের বিদায়ের পরও চারশ রান উঁকি দিচ্ছিল ইংলিশদের মনে। জো রুট ও জস বাটলার ইংল্যান্ডকে রাখেন সে পথেই। এরপর শরিফুল তুলে নেন ভয়ংকর হয়ে উঠা জস বাটলারকে।

পরের ওভারেই জোড়া উইকেট তুলে বাংলাদেশকে ম্যাচে ফেরান শরিফুলই। ফেরান শতকের পথে থাকা জো রুট (৮২) ও লিয়াম লিভিংস্টোনকে। এরপরই ইংলিশদের ছেপে ধরে বাংলাদেশের বোলাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ইংলিশরা সংগ্রহ করে ৩৬৪ রান। বাংলাদেশের পক্ষে শেখ মেহেদী নেন ৪ উইকেট। শরিফুল ইসলাম নেন ৩ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।