ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

পিছিয়ে যেতে পারে বিশ্বকাপের পাক-ভারত হাইভোল্টেজ ম্যাচটি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ জুলাই ২০২৩ ০০:৩৭

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ক্রিকেট বিশ্বকাপের পর্দা উঠতে বাকি নেই আর খুব একটা। ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে বিশ্বকাপের ফিক্সচার। যেখানে বহুল কাঙ্ক্ষিত ভারত-পাকিস্তান ‘মহারণ’ ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামের হাইভোল্টেজ এই ম্যাচটির জন্য এখন আগে থেকেই শুরু হতেছে কথার লড়াই। তবে বিশ্বকাপ শুরুর আগেই এই ম্যাচ নিয়ে তৈরি হয়েছে সংশয়। 

ভারতীয় সংবাদমাধ্যম ‘ইন্ডিয়ান এক্সপ্রেস’–এর দাবি ম্যাচটি পিছিয়ে দেওয়া হতে পারে। ভারতের ধর্মীয় উৎসব নবরাত্রির কারণেই মূলত হাইভোল্টেজ ম্যাচটি পিছিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এমনকি ভারতের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নবরাত্রির সময় ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজনে নিরাপত্তাজনিত সমস্যা হতে পারে বলে জানিয়েছে বিসিসিআইকে। তারা ম্যাচটি পিছিয়ে নেওয়ার জন্য বিসিসিআইকে করেছে অনুরোধ। এ ব্যাপারে তাই আগামীকাল বিসিসিআইয়ের সভায় সিদ্ধান্ত আসতে পারে।

এই প্রসঙ্গে বিসিসিআইয়ের এক কর্মকর্তা ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, ‘নবরাত্রির সময় ভারত-পাকিস্তানের মধ্যকার হাইভোল্টেজ ম্যাচ আয়োজন নিয়ে সমস্যা হতে পারে। কারণ, এ ম্যাচের জন্য দেশ-বিদেশের হাজারো দর্শক আসবেন। আমরা কয়েকটি বিকল্প নিয়ে ভাবছি। দ্রুতই সিদ্ধান্ত আসবে।’

বেশ কড়া নিরাপত্তার মধ্য দিয়েই এমনিতে অনুষ্ঠিত হবে ক্রিকেট বিশ্বকাপ। আর ম্যাচটা যদি হয় চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের, তাহলে সেই নিরাপত্তা বেড়ে যায় আরও কয়েকগুণ বেশি৷ ইতিমধ্যেই এই ম্যাচের জন্য হোটেল বুকিং শুরু করে দিয়েছে দুই দলের সমর্থকরা। যার কারণে ওই সময়টায় আহমেদাবাদে বাড়বে বহু মানুষের ভিড়। তাই ভারতের ধর্মীয় উৎসবের পর এই ম্যাচ আয়োজন করা যায় কি না, সেটি বিসিসিআইকে ভেবে দেখতে বলেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ দলে জায়গা হয়নি অ্যান্ডারসন...

চলতি বছরের শুরুর দিকে যুক্তরাষ্ট্রের হয়ে খেলার যোগ্যতা অর্জন করেছেন কোরি অ্যান্ডারসন।

ম্যাচ সেরার পুরস্কার আফগানে ভূমিকম্প ক্ষতিগ্রস্তদে...

এটা গর্ব করার মতো মুহূর্ত। বিশ্বকাপে আমরা বিশ্ব চ্যাম্পিয়নদেরই হারিয়েছি। এটা পুরো দলে...

বুমরাহদের আলাদা বল দিচ্ছে আইসিসি, অভিযোগ পাক তারকা...

ভারতীয় বোলরা যাতে বাড়তি সুইং পায় সেজন্য আলাদা বল দেওয়া হয় বলে অভিযোগ করেছেন রাজা।