ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

তিন জনের বিদায়ে রাজত্ব অক্ষুন্ন উইলিয়ামসনের

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২ ১৯:১৬

সময়ের সেরা চার ব্যাটার। ফাইল ছবি। সময়ের সেরা চার ব্যাটার। ফাইল ছবি।

ব্যাটারদের দাপুটে ব্যাটিং,নান্দনিক শর্ট ও বোলারদের গতি,সুইং কিংবা কাটার এবং ফিল্ডারদের চোখ প্রশান্তি করা ফিল্ডিংয়ের কারনেই ক্রিকেট এত সুন্দর। এই সুন্দর ভদ্রলোকের খেলায় চার দেশের চার তারকা পেয়েছেন 'ফ্যান্টাস্টিক ফোর' বা 'ফ্যাভ ফোর' তকমা। 

একসময় ব্যাট হাতে বোলারদের শাসন করা এই চারজনের তিন জনে ‍দিন কাটাচ্ছে অফ ফর্মের মধ্য দিয়ে। যার ফলে হারিয়েছেন নেতৃত্ব। তারা হলো ভারতের বিরাট কোহলি, ইংল্যান্ডের জো রুট এবং অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। নিজের নেতৃত্বের জায়গায় ধারাবাহিক আছেন নিউজিল্যান্ড তারকার কেন উইলিয়ামসন। 

বল টেম্পারিং কান্ডে স্মিথের নেতৃত্ব অধ্যায়ের সমাপ্তি ঘটেছে অনেক আগেই। কিছুদিন আগে বাদ পড়ার তালিকায় যোগ হয়েছে বিরাট কোহলির নাম। গতকাল ব্যর্থতা মেনে নিয়ে আল্টিমেট ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়ার ঘোষনা দিয়েছেন জো রুট। 

আরও পড়ুনঃ এবার মাঠে গড়াবে যুবাদের পিএসএল

ফ্যান্টাস্টিক ফোর তকমা পাওয়া চারজনের মাঝে এখন শুধু কেন উইলিয়ামসনই জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

সর্বশেষ অ্যাশেজে অস্ট্রেলিয়ার কাছে রীতিমতো নাস্তানাবুদ হয়েছিল ইংল্যান্ড। সম্প্রতি জো রুটের নেতৃত্বে তারা একের পর এক ম্যাচ হেরে যাচ্ছিল। পরিসংখ্যান বলে, ৩১ বছর বয়সী রুটের নেতৃত্বে সর্বশেষ ১৭ টেস্টে ইংল্যান্ডের জয় মাত্র ১টি! চারদিক থেকে ধেয়ে আসা সমালোচনার মাঝে আজ নেতৃত্ব ছাড়লেন রুট। তাই এই চারজনের মাঝে এখন শুধু নেতৃত্ব দিচ্ছেন সর্বশেষ দুই ওয়ানডে বিশ্বকাপ ও গত টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্সআপ এবং প্রথম বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপজয়ী অধিনায়ক কেন উইলিয়ামসন।

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

তিন পান্ডবের পাঁচ সেঞ্চুরি, ইমপ্যাক্টে এগিয়ে.....

বিশ্বকাপে ২৯ ম্যাচ খেলা সাকিবের রান ১১৪৬৷ ২৯ ম্যাচে মুশফিকের ৮৭৭ রান৷ এই রান নিয়ে রয়ে...

৬, ৬, ৬, ৬, ৬—‘রিংকু সিং’ হ্যাভ ডান ইট!

শেষ ওভারে এমন খুনে ব্যাটিং এর আগে কেউ দেখেনি বোধহয়।

তাকে সময় দিন, যেন সে হারিয়ে না যায়

‘২০১৬ সালে রিজওয়ানের সাথে ক্রিকেট নিয়ে কাজ করেছিলাম। সেসময়ে যেহেতু তার বয়স কম ছিল, দু...