ঢাকা | শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

জাতীয় দল ডাকছে এনামুলকে?

নিউজ ডেস্ক
প্রকাশিত: ১০ এপ্রিল ২০২২ ১০:৫৬

ডিপিএলে উইলোবাজি অব্যাহত রেখেছেন এনামুল। ফাইল ছবি ডিপিএলে উইলোবাজি অব্যাহত রেখেছেন এনামুল। ফাইল ছবি

মশিউর রহমান শাওনঃ বাংলাদেশ ক্রিকেটে বড় অপ্রাপ্তির নাম ছিল এনামুল হক বিজয়। ক্যারিয়ারের শুরুতে দারুণ কিছু করলেও ইনজুরিতে সব যেন হারিয়ে বসেছিল। দল থেকে ছিটকে যাওয়ার পর আবারও সুযোগ এসেছিল জাতীয় দলে। তবে সেবার সুযোগ কাজে লাগাতে ব্যর্থ বিজয় দলে নেই প্রায় তিন বছর। পারফরম্যান্স করে দলে ডাক পাওয়ার সুযোগ করতে পারেনি করোনা মহামারির কারনে। তবে যখন সুযোগ পেলেন তখন দাপটের সাথে তা লুফিয়ে নিলেন।  

সর্বশেষ বাংলাদেশ প্রিমিয়ার লিগে নজড়ে এসেছিলেন নির্বাচকদের। এরপর ঢাকা ডিভিশন প্রিমিয়ার লিগে যা করছেন তাতে বিজয়ের জাতীয় দলে ডাক না পাওয়া হবে মিরাক্কেল বিষয়। এবারের ডিপিএলে অনবরত হাসছে বিজয়ের ব্যাট। ৯ ম্যাচে করেছেন ৭২৮ রান। যেখানে দুই শতকের সাথে রয়েছে পাঁচ অর্ধশতক। এছাড়াও স্ট্রাইক রেট প্রায় ১০০ এবং রানের গড় ৮০ এর সামান্য বেশি। 

বাংলাদেশ ক্রিকেটের এই লিগে পাখির চোখ থাকে নির্বাচকদের। এমন জায়গায় পারফরম্যান্স করলে জাতীয় দলে ডাক পাওয়া অনেক সহজ হয়ে যায়। প্রাইম ব্যাংকের হয়ে বিজয় মাঠ মাতাচ্ছেন সাথে স্বপ্ন দেখাচ্ছেন পুরো দেশকে। ভক্তরা খুশি মনে অপেক্ষায় রয়েছেন বিজয়ের জাতীয় দলে ফেরার অপেক্ষায়। সংক্ষিপ্ত ফরম্যাটে সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি এই উইকেট কিপার ব্যাটারের। তামিম না থাকায় দীর্ঘদিন এই সংস্করণে ওপেনিং দায়িত্ব সামলাচ্ছেন নাইম শেখ। গত কয়েক সিরিজে নিয়মিত রান করলেও কম স্ট্রাইক রেটে ব্যাটিং করার কারনে হরহামেশা সমালোচনার কবলে পড়েন। তাই বলা যায় দ্রুত রান ‍তুলতে বিজয়ের উপর আস্থা রাখবেন টিম ম্যানেজম্যান্ট। তাই বলা যায় প্রর্ত্যাবর্তনের শুরুটা এই ফরম্যাট দিয়ে আসতে পারে। 

ওডিআইতে বাংলাদেশ দলে খুব একটা পরিবর্তন আশা করা যায়না। যেহেতু ওপেনিং ব্যাটার এনামুল সেহেতু সেখানে সুযোগ আপাতত একাদশে সুযোগ নেই বললেও চলে। অপরদিকে সাদা পোষাকে দীর্ঘ সময় পর ফিরেছেন তামিম ইকবাল। তামিমের বর্তমান সঙ্গী মাহমুদুল হাসান জয়। আফ্রিকায় শতক হাকিয়ে নিজের জায়গা পাকাপোক্ত করে নেওয়া এই ব্যাটার নিশ্চই চাইবেন থিতু হতে। তাই বলা যায় সেখানেও খুব একটা বেশি সুযোগ নেই বিজয়ের। তবে যেই সংস্করণে হোক না কেন বিজয় ভালো করলে দেশের ক্রিকেটের লাভ। 

 

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

তিন পান্ডবের পাঁচ সেঞ্চুরি, ইমপ্যাক্টে এগিয়ে.....

বিশ্বকাপে ২৯ ম্যাচ খেলা সাকিবের রান ১১৪৬৷ ২৯ ম্যাচে মুশফিকের ৮৭৭ রান৷ এই রান নিয়ে রয়ে...

৬, ৬, ৬, ৬, ৬—‘রিংকু সিং’ হ্যাভ ডান ইট!

শেষ ওভারে এমন খুনে ব্যাটিং এর আগে কেউ দেখেনি বোধহয়।

তাকে সময় দিন, যেন সে হারিয়ে না যায়

‘২০১৬ সালে রিজওয়ানের সাথে ক্রিকেট নিয়ে কাজ করেছিলাম। সেসময়ে যেহেতু তার বয়স কম ছিল, দু...